সাম্প্রতিক পোস্ট

সবুজ দেশ গড়ার প্রত্যয়

সত্যরঞ্জন সাহা, হরিরামপুর, মানিকগঞ্জ
বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষে ‘একটাই পৃথিবী, প্রকৃতির ঐকতানে টেকসই জীবন” এই স্লোগানকে সামনে রেখে হরিরামপুর উপজেলা পরিষদ ও বারসিক’র উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষ রোপণ করা হয়েছে। অংশগ্রহণকারীদের মাঝে বিতরণ করা হয় দেশীয় ফলজ, ঔষধি ও বনজ গাছের চারা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন চালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ।


আলোচনায় হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন, ‘এখন বৃষ্টির সময় আমরা সবাই গাছের চারা রোপণ করব। বৃক্ষ আমাদের বড় সম্পদ। আজকের চারা গাছ অল্প সময়েই অনেক বড় সম্পদ পরিণত হয়। গাছ আমাদেরকে সবচেয়ে নিঃস্বার্থভাবে ভালোবাসে খাদ্য, অক্সিজেন দেয়।’


হরিরামপুরের চালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ, সাবেক হরিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী মানিকগঞ্জ বিমল রায়, চালা ইউপি সদস্য আব্দুল গফ্ফার, নারী নেত্রী রাশেদা সুলতানা, বারসিক প্রোগ্রাম অফিসার সত্যরঞ্জন সাহা আলোচনায় অংশ নেন।


বক্তারা বলেন, ‘আমরা যারা উপস্থিত আছি বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে কম পক্ষে একটি করে ফলেল চারা রোপণ করব। কৃষকের বাড়ির ফল নিরাপদ খাদ্য। বাজারে পাওয়া যায় বিদেশী ফল বিভিন্ন ধরনের মেডিসিন দিয়ে পাকায় ও সংরক্ষণ করে, যা খেয়ে আমাদের অসুখ হয়। এখানে দেশীয় ফলের চারা আছে, আপনারা রোপণ করবেন। পাখির বাসস্থানের সুযোগ হবে।’


অনুষ্ঠানের সভাপতি সকলকে বৃক্ষ রোপণের আহবান জানান ও রাস্তার পাশে যেসব গাছের চারা রোপণ করা হয়েছে তা সকলে দেখে শুনে রাখার আহবান জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: