সাম্প্রতিক পোস্ট

তারুণ্যের অগ্রযাত্রাই পারে সমাজকে বদলে দিতে

সিংগাইর, মানিকগঞ্জ থেকে শিমুল বিশ্বাস
‘তারুণ্যের অগ্রযাত্রাই পারে সমাজকে বদলে দিতে’ এ শ্লোগান নিয়ে ২০১৮ সাল থেকে মানিকগঞ্জ জেলার সিংগাইর শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক টিমের যাত্রা শুরু হলেও সম্প্রতি টিমের পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বিগত দিনে এ সেব্বচ্ছা সেবক টিমের আহব্বায়ক আশীষ সরকারের নেতৃত্বে এলাকায় সংস্কৃতি রক্ষা, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, প্রান্তিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি, যুব ক্যাম্প, দিবস পালন, স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম, কোভিড-১৯ বিষয়ে সচেতনতামুলক বিলবোর্ড, হ্যান্ডবিল, মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য সামগ্রী প্রদান, লকডাউনে রাস্তায় বেড়িকেট তৈরি, বাজারের প্রবেশ পথে স্বাস্থ্যবিধি অনুসরণে সচেতনতামুলক ক্যাম্পেইন নানা রকম উন্নয়ন মুলক কার্যক্রম পরিচালনা করে আসছিল।


টিমের পক্ষ থেকে জানানো হয় স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে এ সব কাজের ধারাবাহিকতা রক্ষা ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের গতিশীলতা আনতে টিমের পুনাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা জরুরি ছিলো। তাই টিমের আহবায়ক আশীষ সরকারের সভাপতিত্বে ১১ সদস্য বিশিষ্ট কমিটি চুড়ান্ত করা হলো। নবগঠিত কমিটির সদস্যবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে মানুষের অধিকার রক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক অবক্ষয় প্রতিরোধ, শিক্ষা সংস্কৃতির উন্নয়ন, পরিবেশ দূষণরোধ, পরিচ্ছন্নতা অভিযান, প্রাণ-প্রকৃতি রক্ষায় পরিবেশবান্ধব বৃক্ষরোপণ কার্যক্রম, প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিতকরণ, রোড সেফটি ইস্যুতে কাজ করার শপথ গ্রহণ করে।


স্বেচ্ছাসেবক টিম পরিচালনার সার্বিক দিক নির্দেশনায় থাকবেন বারসিক’র শিমুল বিশ্বাস ও বিউটি সরকার। নবগঠিত কমিটির সদস্যবৃন্দ মনে করেন একমাত্র তরুণরাই পারে একটি সুন্দর সমাজ উপহার দিতে। তাই তারা একবছর এলাকায় সামাজিক উন্নয়ন কর্মকান্ডে নিজেদেরকে যুক্ত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: