সাম্প্রতিক পোস্ট

পরিবেশের সৌন্দর্যবর্ধনে ঘিওরে কৃষ্ণচূড়া ও বট বৃক্ষ রোপণ

ঘিওর, মানিকগঞ্জ থেকে- সুবীর কুমার সরকার
গত ৫ জুন ২০২২ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় সাহেব আলী খান মহিলা দাখিলা মাদ্রাসার ছাত্রীদের উদ্যোগে কৃষ্ণচূড়া গাছ রোপণ ও শিবালয় উপজেলার বুতনী গ্রামের গাছ প্রেমিক মো.করিম মিয়ার উদ্যোগে বেচপাড়া হাই স্কুল রাস্তার ধারে বটবৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠানে মহিলা দাখিলা মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, প্রবীণ ব্যক্তি, বারসিক কর্মকর্তাবৃন্দ, বেচপাড়া হাই স্কুলের শিক্ষার্থীসহ এলাকার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।


ডা.আব্দুল রহিম খান মহিলা কলেজের প্রভাষক ও কবি মো.দেলোয়ার খান তিনি ঘিওর উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সুজিত কুমার সরকারকে দিয়ে নিজ কলেজের প্রাঙ্গনে কৃষ্ণচূড়া গাছ রোপণের উদ্বোধন করেন। আলোচনা সভায় মাহিলা মাদ্রাসার শিক্ষক আবুল হাসান বলেন, ‘কীটনাশক ও পলিথিন ব্যবহারে মাটির স্বাস্থ্য নষ্ট হয়। তাই পরিবেশ দিবসে সবাই মাটি ও পরিবেশ ভালো রাখতে আমরা বাড়িতে সবাই ২টি করে গাছ রোপণ করবো। আমাদের মাদ্রাসার সৌর্ন্দয্য বাড়তে ৩টি কৃষ্ণচূড়া রোপণ করে তার যতœ করার প্রত্যয় করছি। উক্ত আলোচনায় আরো বক্তব্য রাখেন শিক্ষক তাহমিনা ও মাসুদুর রহমান, গাংডুবী গ্রামের উদ্যোগী যুবক মো. জাহিদ মিয়া ।


বারসিক কর্মকর্তা সুবীর কুমার সরকার পরিবেশ রক্ষায় মহিলা মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে সচেতনতর লক্ষ্যে বারসিকের কার্যক্রমগুলো তুলে ধরেন। চলতি বছর বারসিক’র পরিবেশ পদক প্রাপ্তির বিষয়ে আলোচনা করেন। এ পদক প্রাপ্তির জন্য তিনি বারসিক’র সাথে জড়িত সকল প্রতিষ্ঠান ও মানুষকে ধন্যবাদ জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: