বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা গড়তে তরুণদের আহবান

সংবাদ বিজ্ঞপ্তি (রাজশাহী)
বঙ্গবন্ধু একজন পরিবেশ প্রতিবেশ সচেতন নেতা ছিলেন। তিনি বৃক্ষরোপণ করতে ভালোবাসতেন। তিনি পশু-পাখি প্রেমী ছিলেন। বঙ্গবন্ধুর প্রকৃতি ও দেশপ্রেমের চেতনা তরুণ যুবদের বুকে ধারণ করে বঙ্গন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা তরুণদের গড়ে তুলতে হবে। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় শোক দিবসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তরুণদের উদ্দেশ্যে এসব কথা বলেন লেখক ও গবেষক পাভেল পার্থ।

রাজশাহীর পবা থানাধীন সুতাকাটায় আল-আবরার একাডেমির মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে নগর প্রন্তিক শিশুদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বচ্ছলতা এসোসিয়েশন, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সূর্যকিরণ সমাজকল্যান সংস্থা, বরেন্দ্র ইয়ুথ ফোরাম ও বারসিক যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী গবেষক মো. শহিদুল ইসলাম। সচ্ছলতা এসোসিয়েনের সভাপতি ইহতেসামুল আলমের সঞ্চালনায় ও সালমান ফারসির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু লেখক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ সাইদুর রহমান সাঈদ। সম্মানিত অতিথি ছিলেন, আইন সহায়তা কেন্দ্র (আসক ফাউন্ডেশন) যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান, বরেন্দ্র ইয়ুথ ফোরামের সাধারণ সম্পাদক সাবিত্রী হেমব্রম, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সভাপতি মো. শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সূর্যকিরণ সমাজকল্যান সংস্থার সভাপতি শাইখ তাসনিম জামাল, বারসিক’র কমিউনিটি ফ্যাসিলেটর তহুরা খাতুন লিলি প্রমুখ।

আল-আবরার একাডেমিতে শিক্ষারত নগর প্রন্তিক শিশুদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগীতার ‘ক’, ‘খ’ ও ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেন যথাক্রমে আরাফাত, মাহি ও সাব্বির, দ্বিতীয় স্থান অধিকার করেন যথাক্রমে রাফা, উসমান, ইসরাত এবং তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে সামিয়া, রোজামনি ও জান্নতুন। বঙ্গবন্ধুর নিয়ে রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে জুইঁ, জেসমিন এবং ইসরাত।

happy wheels 2

Comments