ডেঙ্গু প্রতি‌রো‌ধে বার‌সি‌ক’র সচেতনতামূলক প্রচারণা

সাতক্ষীরা থেকে গাজী মাহিদা মিজান

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ডিগ্রী ফাজিল মাদ্রাসায় সম্প্রতি লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হযয়েছে। পরে ঝাউডাঙ্গা  বাজারে ‌লিফ‌লেট বিতরণ করা হয় ।

তুজুলপুর কৃষক ক্লাব ও বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তোফায়েল আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম। যুবলীগ নেতা সোয়াব হোসেন সাজু , ইউপি সদস্য শরিফুল ইসলাম, বাবলুর রহমান, ঝাউডাঙ্গা মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ, আবুল বাশার,বার‌সিক সাতক্ষীরা রি‌সোর্স সেন্টা‌রের সহকারী কর্মসূ‌চি কর্মকর্তা মাহিদা মিজান, যুব সংগঠক  জাহাঙ্গীর আলম, শিক্ষা সংস্কৃ‌তি ও বৈ‌চিত্র‌্য রক্ষা টি‌মের সভাপ‌তি হা‌বিবুল হাসান , সদস‌্য তা‌মিম রোহান, আব্দুর রহমান, পরশ, ইস্রা‌ফিল হো‌সেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন তুজুলপুর কৃষক ক্লাবের সভাপতি সাংবাদিক ইয়ারব হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বর্তমানে ডেঙ্গু বাংলাদেশে মারাত্মক আকার ধারণ করেছে। এখন থেকে সচেতন না হলে আগামীতে আরো ভয়াবহ রূপ নিতে পারে। ডেঙ্গু থে‌কে রক্ষা পাওয়ার জন‌্য নিয়‌মিত বাড়ির আশপাশ পরিচ্ছন্ন রাখতে হবে। স্কুল, কলেজ, মাদ্রাসার আশেপাশে ডোবা নালা পরিষ্কার রাখতে হবে। সবাই স‌চেতন হ‌লেই ডেঙ্গু থে‌কে রক্ষা পাওয়া সম্ভব হ‌বে।

happy wheels 2

Comments