সাম্প্রতিক পোস্ট

জ্বালানি সঞ্চয় করে আগামীর জীবন আনন্দময় করি

রাজশাহী থেকে শহিদুল ইসলাম

fibalরাজশাহী সিটি কর্পোরেশনে তরুণ শিক্ষার্থীদের অংশগ্রহণে দু’দিনব্যাপী “জ্বালানী সঞ্চয় করে আগামীর জীবন আনন্দময় করি” শ্লোগানে ক্যাম্পেইন এর যাত্রা শুরু হয়। সম্প্রতি নগরীর শহীদ জিয়া শিশু পার্ক সংলগ্ন উন্মুক্ত রাস্তায় এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রাজশাহীর তরুণ শিক্ষার্থীদের সাইক্লিং দল ০.৬ জিআরজেড এর আয়োজনে এবং বারসিক’র সহযোগিতায় দু’দিনব্যাপী এই ক্যাম্পেইন এর মধ্যে দিয়ে পানি সংকটাপন্ন বরেন্দ্র অঞ্চলের পানির অপচয়রোধসহ জ্বালানির সুরক্ষা এবং পরিবেশ সচেতনতার দিকগুলো প্রচারণা চালাবেন। তরুণদের স্বেচ্চাসেবী দল ০.৬ জিআরজেড এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজশাহী সিটি কর্পোরেশনে সচেতনতামূলক প্রচারে দু’দিনব্যাপী এই আয়োজন করা হয়েছে।

IMG_3238

সাইকেল র‌্যালিটি নগরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ফেস্টুন ব্যানার এবং লিফলেট এর মাধ্যমে সকল শ্রেণী ও পেশার মানুষকে জ্বালানির অপচয়রোধ এবং পরিবেশ সুক্ষার দাবি জানান। প্রত্যেকে তার আশপাশসহ নিজের বাড়িতে জ্বালানির অপচয়রোধের আহবান জানান। সংগঠনটির প্রায় শতাধিক সদস্য সাইকেল র‌্যালিতে অংশগ্রহণ করেন।

IMG_3239

উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম, ০.৬ জিআরজেড এর প্রেসিডেন্ট জুবায়ের আহমেদ, ভাইস প্রেসিডেন্ট আবেদ হোসেন. ম্যানেজমেন্ট হেড আজমত রহমসান রুসিডসহ সকল সদস্যবৃন্দ । সংগঠনটির প্রেসিডেন্ট জুবায়ের আহমেদ বলেন, “তরুণরা যেখানে দিনে দিনে মাদকতায় জড়িয়ে পড়ছে, সেখানে আমরা তরুণদের এই ভয়াবহতা থেকে সাইক্লিং এ ফিরে আনছি, একই সাথে সাইক্লিং করলে আমাদের মন, শরীর ভালো থাকে।” তিনি আরো বলেন, “সাইকেল চালিয়ে জ্বালানির খরচ হয়না । পরিবেশ ভালো থাকে। তাই সবাই সাইকলে চালিয়ে প্রয়োজনীয় কাজ করুক আমরা চাই।” তিনি রাজশাহীতে প্রতিটি রাস্তার ধারে সাইকেল ল্যান এর দাবি করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: