সাম্প্রতিক পোস্ট

বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক লেখালেখির কর্মশালা অনুষ্ঠিত

বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক লেখালেখির কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে ফজলুল হক

সাতক্ষীরায় তুজুলপুর জিসি মাধ্যমিক বিদ্যালয়ে বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক লেখা লেখির কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) গবেষণা প্রতিষ্ঠান বারসিকের অঙ্গসংগঠন (বিয়াস)-বারসিক ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্ট্যাডিজ এই কর্মশালা আয়োজন করে।

IMG_20180227_110402
উক্ত কর্মশালায় তুজুলপুর জিসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেমের সভাপত্বিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ইয়াবর হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুজুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফারুক হোসেন, তুজুলপুর কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হাবিবুর রহমান, বারসিক’র কমিউনিটি ফ্যাসিলেটর গাজী মাহিদা মিজান প্রমুখ।
উক্ত কর্মশালা নবম ও দশম শ্রেণী থেকে ২০ জন করে মোট ৪০ জন শিক্ষার্থী বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক লেখালেখির কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালায় ফিচার, প্রবন্ধ তথ্য, সংবাদ, তথ্য সংগ্রহ, তথ্যে সংগ্রহের কৌশল, ছবি তোলা, ক্যাপশান লেখা এবং বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা প্রভৃতি নিয়ে আলোচনা করা হয়। কর্মশালা প্রধান সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বিয়াস কোর্স কো-অর্ডিনেটর বাহাউদ্দিন বাহার ও সহযোগী হিসাবে দায়িত্ব পালন করে বারসিক’র সহযোগি কর্মসূচি কর্মকর্তা আসাদুল ইসলাম।

IMG_20180227_110415
কর্মশালা সম্পর্কে সাংবাদিক ইয়ারব হোসেন বলেন, “বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা সম্পর্কে শিক্ষার্থীদের বেশি বেশি লেখালেখি করা উচিত। যাতে পরিবেশ সম্পর্কে মানুষকে সচেতন করানো যায়।”

স্কুলের প্রধান শিক্ষক আবুল কাশেম বলেন, “আমি গর্বিত বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ে লেখালেখির কর্মশালাটি আয়োজন করার জন্য।” তিনি শিক্ষার্থীদের বিভিন্ন লেখালেখির মাধ্যমে বৈচিত্র্য ও আন্তঃনির্ভশীলতা সম্পর্কে সকল মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করার আহবান জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: