সাম্প্রতিক পোস্ট

সময়ের সাথে সবাইকে এগিয়ে যেতে হবে

হরিরামপুর থেকে মুকতার হোসেন

“থাকলে কন্যা সুরক্ষিত, দেশ হবে আলোকিত” এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে নিয়ে হরিরামপুর উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়। গতকাল অনুষ্ঠিত এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন এম রাজ্জাক আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, উপজেলার সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বিচারপ্রতি নুরুল ইসলাম কলেজের শিক্ষার্থী-শিক্ষক, সুশীল সমাজ, বিভিন্ন নারী উন্নয়ন সংগঠনের প্রতিনিধিগণ, জনপ্রতিনিধি, সমাজ সেবক, বেসরকারী উন্নয়ন সহযোগি সংস্থা বারসিক, সেচ্ছা-সেবক টিমের সদস্য, রাজনৈতিক ব্যক্তিবর্গ।

IMG20181009113400
মূল অনুষ্ঠানের অংশ হিসেবে ২০০ শতাধিক মানুষের অংশগ্রহণে হরিরামপুর উপজেলা চত্বরে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে তরুণ, শিক্ষার্থীরা ‘গড়তে হবে শিশুর ভবিষ্যত স্কুল হবে নিরাপদ, থাকলে কন্যা সুরক্ষিত দেশ হবে আলোকিত’ বাল্য বিবাহ রুখতে হবে আওয়াজ তোলো দলে দলে’ ছেলে-মেয়ে বিভেদ নাই, সবাইকে স্কুলে পাঠাই, আর নয় বাল্য বিবাহ, সবাই মিলে স্কুল কলেজে যাব’ এই সকল স্লোগান উচ্চারণ করেন।

IMG20181009113542
র‌্যালি শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশগ্রহণ করেন হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ। তিনি বলেন, ‘বর্তমান সময় এগিয়ে যাওয়ার সময়, সময়ের সাথে সবাইকে এগিয়ে যেতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত, তারা বড় হয়ে দেশের বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করবে।’ তিনি আরও বলেন, ‘স্কুল কলেজের শিক্ষার্র্থীদের আদর-স্নেহ, ভালোবাসা দিয়ে বড় করে তুলতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক র্চ্চার মাধ্যমে শিশুর মেধা বিকাশে ভূমিকা রাখতে হবে।’ আবুল বাশার সবুজ জানান, ‘ইতিপূর্বে আমরা হরিরামপুরকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। তিনি পিতামাতা, অভিভাবকদের প্রতি বাল্য বিবাহ যাতে না দেয় সেদিকে নজর রাখতে বলেন।

IMG20181009114808
আলোচনায় আরও অংশগ্রহণ করেন সরকারি বিচারপতি নুরুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ সেলিমউজ্জামান খান, হরিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মালা বড়াল, বারসিক কর্মকর্তা মুকতার হোসেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: