সাম্প্রতিক পোস্ট

সিংগাইরে যুব উদ্যোগে অভিজ্ঞতালব্ধ জ্ঞান সহভাগিতা কর্মশালা অনুষ্ঠিত

সিংগাইর থেকে শিমুল বিশ্বাস
তারুণ্যের অগ্রযাত্রাই পারে সমাজকে বদলে দিতে পারে। এ উপলব্ধিকে সামনে রেখে নিজের অভিজ্ঞতালব্দ জ্ঞান সহভাগিতা করলেন সিংগাইর রফিক স্মৃতি যুব সেচ্ছাসেবক টিমের আহবায়ক আশীষ সরকার। গত ১৩ ডিসেম্বর টিম মেম্বারদের কাছে নিজের অভিজ্ঞতা তুলে ধরতে এবং টিমের আগামী দিনের কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করেন তিনি।

IMG_20181213_123828
অভিজ্ঞতা বিনিময় সফরে সিংগাইর এলাকার যুব প্রতিনিধি হিসাবে অংশগ্রহণ করেন আশীষ সরকার। অভিজ্ঞতালব্ধ জ্ঞানের প্রতিফলন হিসাবে সিংগাইর শহীদ রফিক যুব সেচ্ছাসেবক টিমের আহব্বায়ক আশীষ সরকার তার টিম মেম্বারদের সাথে শ্যামনগর সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের কার্যক্রম সহভাগিতা করেন। শুধু তাই নয়; সবার সাথে আলোচনা করে সুন্দরবন স্টুডেন্ট সলিডিারিটি টিমের কার্যক্রমের আলোকে তৈরি করেন আগামী ২০১৯ সালের সম্ভাব্য কার্যক্রমের খসড়া পরিকল্পনা। উক্ত পরিকল্পনা বাস্তবায়নের কৌশলগত দিক যাচাই বাছাই পরবর্তীতে চুড়ান্ত পরিকল্পনা তৈরি করবেন বলে আশীষ সরকার মতামত ব্যক্ত করেন।

IMG_20181213_124023
তাছাড়া শ্যামনগড় সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের গৃহীত উদ্যোগ আগামী দিনে সিংগাইর এলাকায় সামাজিক কর্মকান্ড পরিচালনা করতে সহায়তা ও অনুপ্রেরণা যোগাবে বলে মনে করেন সিংগাইর শহীদ রফিক যুব সেচ্ছাসেবক টিমের সদস্যগণ।

IMG_20181213_135513
উল্লেখ্য যে গত ১৯-২৫ নভেম্বর বারসিক মানিকগঞ্জের ৯ সদস্য বিশিষ্ট একটি টিমের অভিজ্ঞতা বিনিময় সফরের আয়োজন করে বারসিক মানিকগঞ্জ। এ অভিজ্ঞতা বিনিময়ের স্থান হিসাবে হিসাবে বেছে নেওয়া হয় সাতক্ষীরার শ্যামনগরে বারসিক এর কার্যক্রম এবং দাতা সংস্থা দি সোয়ালোজ ইন্ডিয়া বাংলাদেশের সহযোগি সংগঠন ঝিনাইদহের উন্নয়নধারাকে। টিম মেম্বার হিসাবে ৫ জন স্টাফ, ২ জন কৃষক প্রতিনিধি এবং ২ জন যুব প্রতিনিধিকে বেছে নেওয়া হয়। উদ্দেশ্য অন্য এলাকার কাজের অভিজ্ঞতার আলোকে নিজ এলাকার কাজের মান উন্নয়ন করা।

happy wheels 2

Comments

%d bloggers like this: