সাম্প্রতিক পোস্ট

নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান

রাজশাহী থেকে শামীউল আলীম শাওন

নারী ও শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ ও হত্যাকাণ্ড বন্ধ করতে এবং সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও বিচার নিশ্চিত করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজশাহীর সাহেববাজার জিরো পয়েন্টে আয়োজিত নারী ও শিশু নির্যাতন বিরোধী মানববন্ধন ও পথসভায় বক্তারা এ আহবান জানান।

2 (9)

‘তারুণ্যের জয় হবে নিশ্চয়’ এ স্লোগানে চলা রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস ও এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই এ কর্মসূচির আয়োজন করে।

ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকির সঞ্চালনায় এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশের পরিচালনায় মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। সভায় আলোচক হিসেবে বক্তব্য দেন, সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী বরজাহান, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, সঙ্গীত শিল্পী শাহারিয়ার বাঁধন, এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই’র সভাপতি গোলাম নবী রনি, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের অর্থ সম্পাদক আতিকুর রহমান আতিক, নারী শিশু ও আইন বিষয়ক সম্পাদক ফাতেমা আলী মেঘলা প্রমূখ। পথসভায় সংহতি বক্তব্য দেন, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র্য রক্ষা কেন্দ্রের সভাপতি জাওয়াদ আহম্মেদ রাফি, বুক ব্যাংকের প্রতিনিধি মাহামুদুল হাসান শিশির, সামাজিক স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবীর সবুজ প্রমূখ।

4 (7)

মানববন্ধন ও পথসভায় বক্তারা বলেন, ‘সম্প্রতিকালে রাজশাহীসহ সমগ্র দেশব্যাপী নারী ও শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটনা বৃদ্ধি পাচ্ছে। দেশে সংঘটিত অপরাধগুলোর সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও বিচার নিশ্চিত না হওয়ায় এমন ঘটনার পূর্ণরাবৃত্তি ঘটেই চলেছে।’

তাই নারী ও শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ ও হত্যাকাণ্ড বন্ধ করতে এবং সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও বিচার নিশ্চিত করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তরা।

5 (3)

এসময় উপস্থিত ছিলেন বারসিকের বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সালেহ মো. জিম, কার্যনির্বাহী সদস্য সুকতারা, আইরিনা খাতুন, মুমতাহিনা মীম, শাহরুখ শুভ, মেহেরুন নেসা তিথী, সদস্য জনি আহাম্মদ, মো. আব্দুল্লাহ প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে আসক ফাউন্ডেশন রাজশাহী জোনাল কমিটি, সূর্যকিরণ বাংলাদেশ, সামাজিক স্কুল, বুক ব্যাংক, সেভ দ্যা ন্যাচার, বারসিক সহ বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।

happy wheels 2

Comments

%d bloggers like this: