সাম্প্রতিক পোস্ট

হরিজন পল্লীর সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয়

রাজশাহী থেকে শামীউল আলীম শাওন

রাজশাহীতে হরিজন পল্লীর সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে রক্তের শ্রেণী (ব্লাড গ্রুপ) ও রক্তচাপ (ব্লাড প্রেশার) নির্ণয় করা হয়েছে। গতকাল (২৬ মার্চ) রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন কোর্ট বুলনপুরের হরিজন পল্লীতে এ কর্মসূচির আয়োজন করা হয়। ‘তারুণ্যের জয় হবে নিশ্চয়’ স্লোগানে চলা রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) এ কর্মসূচির আয়োজন করে।

IMG_20190326_153136

‘জীবন্ত ব্লাড ব্যাংক গড়ে তুলি, প্রয়োজনে রক্ত দান করি’ এমনই এক ব্যতিক্রমী স্লোগান নিয়ে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করছে ইয়্যাস। ব্লাড গ্রুপ জানার প্রয়োজনীয়তা ও রক্তদানের উপকার সম্পর্কে জনসাধারণকে অবগত করার মধ্যে দিয়ে মানুষকে রক্ত দানে উদ্বুদ্ধ করে ‘জীবন্ত ব্লাড ব্যাংক’ গড়ে তোলার উদ্দেশ্যে সংগঠনটি কাজ করে চলেছে।

IMG_20190326_163906

গত ২০১৮ সালের ১৪ আগস্ট থেকে ‘জীবন্ত ব্লাড ব্যাংক’ গড়ে তুলতে কাজ শুরু করেছে এ তরুণ সংগঠন। তারই ধারাবাহিকতায় তারা রাজশাহীর বিভিন্ন স্থানে আয়োজন করছে বিনামূল্যে ব্লাড গ্রুপ ও ব্লাড প্রেশার নির্ণয় কর্মসূচি। সংগঠনটির অন্যান্য নিয়মিত কর্মসূচির পাশাপাশি ইতিমধ্যেই প্রায় ৫/৭টি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছে তারা।

IMG20190326161353

গতকাল মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শহিদ ও বীরাঙ্গনা নারীদের স্মরণে আয়োজিত ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)’র সভাপতি তরুণ নেতা শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, অর্থ সম্পাদক আতিকুর রহমান আতিক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সালেহ মো. জিম, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকি, নারী শিশু ও আইন বিষয়ক সম্পাদক ফাতেমা আলী মেঘলা, পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক দীলিপ কুমার, কার্যনিবার্হী সদস্য-২ মোসা. সুকতারা, সাধারণ সদস্য যথাক্রমে- জনি আহমেদ, রিনা আক্তার, শাকিল আহমেদ, মো. আবির হোসেন প্রমূখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: