সাম্প্রতিক পোস্ট

সবার জন্য আমাদের দরজা খোলা: সমাজসেবা অধিদপ্তর

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

বারসিক ও স্বরূপপুর নারী উন্নয়ন সমিতির উদ্যোগে গতকাল সিংগাইর বায়রা ইউনিয়নের স্বরূপপুর গ্রামে সার্বজনিন বারোয়ারী মন্দির প্রাঙ্গনে নারী-পুরুষের সামাজিক ন্যায্যতা ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে কমিউনিটি পর্যায়ে সরকারি সেবা প্রাপ্তির উপায় শীর্ষক সংলাপ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

IMG_20190805_162535
সংলাপ ও মতবিনিময় সভায় সংগঠনের সভাপতি ময়না রাণী বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ আব্দুল আলীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারসিক প্রোগ্রাম অফিসার শিমুল কুমার বিশ্বাস, বায়রা ইউপি সদস্য মো. সোরহাব হোসেন, সংরক্ষিত ইউপি সদস্য ঝর্ণা বেগম, প্রদীপ কুমার বিশ্বাস লান্ঠু প্রমুখ। ।

IMG_20190805_163307
আলোচনায় প্রধান অতিথি মোহাম্মদ আব্দুল আলীম বলেন, ‘আপনারা সমাজ সেবা অফিসকে ভাতা অফিস হিসেবে চিনেন এবং বলেন। আসলে সমাজ সেবা অধিদপ্তর সরকারের একটি অতীব গুরুত্বপূর্ণ দপ্তর। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর প্রায় সকল কাজ এই দপ্তর করে থাকে। বয়স্ক, বিধাব, প্রতিবন্ধী ছাড়াও দুরারোগ্য ব্যাধি যেমন, হার্ট ফোটা, প্যারালাইসিস ও ক্যন্সার রোগীদের প্রয়োজনীয় শর্তাদি সাপেক্ষ্যে এককালিন ৫০,০০০ টাকা অনুদান দেয়া হয় এই দপ্তরের মাধ্যমে।’ তিনি আরও বলেন, ‘নারী ও কিশোরী ও যুব সংগঠনের নিবন্ধনসহ তাদরে কাজের তদারকি করা হয়। বিভিন্ন প্রতিষ্ঠানের তদন্ত, অডিট ও অনুসন্ধানসহ সরকারি বেসরকারি কাজেও সহযোগিতা করা হয়। আপনাদের জন্য আমাদের দরজা খোলা, আমরা জনপ্রতিনিধিদের সুপারিশ ছাড়া কোন কাজ বাস্তবায়ন করতে পারি না। তাই আপনারা সকল সমস্যার জন্য ইউনিয়ন পরিষদ ও আমাদের সাথে যোগাযোগ রাখবেন। অবশ্যই বারসিক’র কর্মএলাকায় গড়ে ওঠা সচেতন সংগঠনের সদস্যদের প্রতি আমাদের বিশেষ দৃষ্টি থাকবে।’

IMG_20190805_163626
উল্লেখ, আলোচনা শেষে অতিথিদের মাধ্যমে সংগঠনের সকল সদস্যকে বিনামূল্যে পরিবেশবান্ধব বৃক্ষ বিতরণ করা হয় এবং মন্দির সংলগ্ন রাস্তায় প্রায় ১.৫ কি.মি.রাস্তায় জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবেলায় খেজুর বীজ রোপণ করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: