সাম্প্রতিক পোস্ট

দেবীপুর কমিউনিটি ক্লিনিকে ঔষধি গাছের প্লট উদ্বোধন

সাতক্ষীরার শ্যামনগর থেকে গাজী আল ইমরান

শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন। গত সোমবার বেলা ১২টায় সিভিল সার্জন উক্ত ক্লিনিকে বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় এবং দেবীপুর কমিউনিটি ক্লিনিকের বাস্তবায়নে ঔষধি গাছের প্রদর্শনী প্লটের উদ্বোধন ও ক্লিনিক পরিদর্শনকালে সিএইচসিপি তাকে দেবীপুর কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন ধরনের উদ্ভাবনীমুলক কার্য্যক্রম সম্পর্কে অবগত করেন।

সকল কার্যক্রম দেখে তিনি খুশি হয়ে দেবীপুর কমিউনিটিক্লিনিককে একটি মডেল ক্লিনিক বলে পরিদর্শন বহিতে লিপিবদ্ধ করেন এবং জেলার সকল কমিউনিটি ক্লিনিককে এ ক্লিনিকের কার্যক্রম অনুসরণ করার পরামর্শ প্রদান করেন। এ সময়ে সিভিল সার্জন মহোদয় দেবীপুর কমিউনিটি ক্লিনিকেউপজেলা পরিষদের সহযোগিতায় বাস্তবায়িত ভ্যান এ্যাম্বুলেন্সও উদ্বোধন করেন।

78857102_2489662267938801_7285978603924226048_n

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহার সভাপতিত্বে ওসিএইচসিপি অনিরুদ্ধ কর্মকারের সঞ্চালনায় ক্লিনিক চত্ত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ শেখ আবু শাহীন বলেন, ‘কমিউনিটিক্লিনিকের জন্য আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে রোগীর চাপ কমেছে, দরিদ্র জনগণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করছে, কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারী হচ্ছে।’

তিনি দেবীপুর কমিউনিটি ক্লিনিকে ভ্যান এ্যাম্বুলেন্স প্রদানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ক্লিনিক চত্ত্বরে ঔষধি গাছের প্রদর্শনী প্লট করার জন্য বেসরকারি প্রতিষ্ঠান বারসিক’র ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনসেভ দা চিলড্রেনের ডাঃ জেরিন, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী, ক্লিনিকের ভূমিদাতা ও সহ-সভাপতি রাজেন্দ্র মন্ডল, ষ্টোর কিপার- শংকর কুমার মল্লিক, স্বাস্থ্য সহকারী- মর্জিনা খাতুন সহ ক্লিনিকে আগত রোগীরা।

happy wheels 2

Comments

%d bloggers like this: