সাম্প্রতিক পোস্ট

নারীর প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করি

মানিকগঞ্জ থেকে গাজী শাহাদৎ হোসেন বাদল
মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি উচ্চ বিদ্যালয়ে গতকাল পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস ২০২০। ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্কুল কতৃপক্ষ আয়োজন করেন আলোচনা অনুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচের।


দিবসটি পালনে সার্বিক সহযোগিতা করে বেসরকারী গবেষণা প্রতিষ্ঠান বারসিক। সকাল ১১ টায় নারী দিবসের আলোচনা অনুষ্ঠান শুরু হয়। স্কুল পরিচালনা কমিটির সভাপতি বিল্লাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি আবু তাহের, সহকারী শিক্ষক ফিরোজ খান, বারসিক কর্মকর্তা শিমুল বিশ্বাস, গাজী শাহাদাৎ হোসেন বাদল প্রমুখ।
আবু তাহের বলেন, ‘আমরা এগিয়ে চলেছি। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের স্বপ্ন দেখছি। কিন্তু ভাবছি না যে দেশের জনশক্তির একটি বৃহৎ অংশকে উপেক্ষা করে সেই স্বপ্ন বাস্তবায়ন করা কত কঠিন। তাই আমাদের দৃষ্টিভঙ্গি হোক স্বপ্ন বাস্তবায়নে নারী শক্তিকে কাজে লাগাতে সুযোগ দেওয়া।’ অন্যদিকে ফিরোজ খান বলেন, ‘নারীর দক্ষতা উন্নয়নের মাধ্যমে এবং তাদের মর্যাদা বৃদ্ধির মধ্য দিয়ে আমাদের নারী পুরুষের বৈষম্য দূর করতে হবে। সে কারণে সকল ক্ষেত্রে নারীর সুযোগ তৈরি করে দিতে হবে।’


নারী দিবসের আলোচনা শেষে উক্ত স্কুলের ছাত্রীদের অংশগ্রহণে প্রীতি ফুলবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে দুটি দলের হাতে পুরস্কার হিসাবে ট্রফি তুলে দেন অনুষ্ঠানমালার সভাপতি বিল্লাল হোসন।

happy wheels 2

Comments

%d bloggers like this: