সাম্প্রতিক পোস্ট

শিক্ষা নিয়ে মানিকগঞ্জে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মানিকগঞ্জ থেকে বিমল রায়

উপমহাদেশের আর্দশ শিক্ষক ও দার্শনিক ড.সর্বপল্লী রাধাকৃষ্ণণ এর জন্ম দিন  ও করোনা পরিস্থিতিতে শিক্ষা ব্যবস্থা বিষয়ক মতবিনিময় সম্প্রতি মানিকগঞ্জের স্যাক কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি, মানিকগঞ্জ জেলা কমিটি ও বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র যৌথ আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মানিকগঞ্জে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি শিক্ষক কাশীনাথ সরকার, মানিকগঞ্জ জেলা কমিটি ও সহ-প্রধান শিক্ষক আফরোজা রমজান বালিকা উচ্চ বিদ্যালয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়। সভায় বক্তব্য রাখেন লেমুবাড়ি বিনোদাসুন্দরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীনবন্ধু রায়, আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মজিদ মোল্লা, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কমরেড মজিবর রহমান, এম,এ,রউফ ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ আরশেদ আলী, তালুকনগর ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ আলমগীর হোসেন, সিংজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্মল কুমার সরকার লিটনসহ প্রমুখ।

অনুষ্ঠানে আর্দশ শিক্ষক ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণ জীবন ও শিক্ষা সংশ্লিষ্ট অবদান নিয়ে কথা ও শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, ‘করোনা পরিস্থিতিতে সারা বিশ্বের সকল শিক্ষার্থী ও শিক্ষক সমাজের মতো বাংলাদেশের শিক্ষক ও শিক্ষার্থীদপর তাদের শিক্ষা জীবন বিপদাপন্ন। স্বল্প পরিসরে অনলাইনে ক্লাস করে চেষ্টা হচ্ছে শিক্ষার্থীদের সক্রিয় রাখতে, যদিও সকল শিক্ষার্থীদের এ সুযোগ গ্রহণ করতে পারছে না। অনেক শিক্ষার্থীর শিক্ষা জীবন ঝুঁকি পড়বে।’ সভায়  শিক্ষকগণ সকল শিক্ষা ব্যবস্থার জাতীয়করণের এবং বেতন বৈষম্য দূরীকরণসহ অন্যান্য পূর্ণ সুযোগ সুবিধা দাবি করে। জেলার সকল শিক্ষকদের প্রতি আহবান করে বিভিন্ন বিষয়ের ক্লাস তৈরি করে বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করা যাতে

happy wheels 2

Comments

%d bloggers like this: