সাম্প্রতিক পোস্ট

সেবা প্রাপ্তিতে ইউপির স্থায়ী কমিটিকে শক্তিশালী করতে হবে

মানিকগঞ্জ থেকে মো.নজরুল ইসলাম

‘নারী পুরুষে বৈষম্য হ্রাস করি, নারীবান্ধব সমাজ গড়ি’-এই স্লোগানকে সামনে রেখে গতকাল বারসিক’র উদ্যোগে সিংগাইর রিসোর্স সেন্টার মিলনায়তনে বাল্য বিয়ে, নারী নির্যাতন ও সামাজিক সহিংসংতা প্রতিরোধসহ সরকারি সেবা প্রাপ্তির উপায় বিষয়ে সরকারি বেসরকারি সেবাদানকারি সংগঠনের প্রতিনিধিদের সাথে সংলাপ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


সংলাপ ও মতবিনিময় অনুষ্ঠানে বিশিষ্ট নারী নেত্রী অধ্যাপক শাহীন আক্তারের সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জ্বল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, সিংগাইর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা, সিংগাইর উপজেলা সমাজ সেবা মাঠ সহায়ক বেগম নুরুন্নাহার, বায়রা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নাসরিন আক্তার, সংরক্ষিত ইউপি সদস্য জনাব ঝরণা বেগম, ঘোনাপড়া নারী উন্নয়ন সমিতির সভাপতি সুইটি আক্তার, গোলড়া নারী উন্নয়ন সমিতির করিমন বেগম, আঙ্গারিয়া থেকে তাপসী আক্তার, পাছপাড়া থেকে নাজমা বেগম, স্বরুপপুর থেকে মঞ্চু রায় প্রমুখ। এছাড়াও বারসিক কর্মকর্তা মো.নজরুল ইসলামরে সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়করি বিমল রায়।


সংলাপে বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের এই সময়ে সরকারি সকল প্রকার সেবা প্রাপ্তিতে পর্যায়ক্রমে অনলাইন ডাটাবেজ প্রক্রিয়ার করা হচ্ছে যাতে করে একজনের হক আরেকজন চুরি করতে না পারে। সমাজ সেবায় কম হলেও ৫০টি সেবামূলক বিষয় নিয়ে কাজ করছে। জনগণ পর্যন্ত সেবা পৌছাতে বিশেষ করে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা পেতে জনপ্রতিনিধিদের কিছু ক্রটি বিচ্যুতি রয়েছে এটি সমাধান করতে হলে অবশ্যই ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটিকে শক্তিশালী করতে হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: