সাম্প্রতিক পোস্ট

করোনাকালীন শিশুদের আঁকা চিত্রাঙ্কনের প্রদর্শনী উৎসব অনুষ্ঠিত

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম ও রাশেদা আক্তার

‘শৈশবের সৃজনশীলতা ও শিশুকাব্যে ভুলে যাই মহামারী করোনাকাল’ বৈশ্বিক মহামারী করোনাকালের ১ম পর্বের লকডাউনের কঠিন মুহূর্তে শিশুদের সময়কে সৃজনশীলতায় ভরে ওঠার লক্ষ্যে বারসিক মানিকগঞ্জ অঞ্চলের মানিকগঞ্জ সদর, ঘিওর, হরিরামপুর ও সিংগাইর উপজেলায় তার কর্মএলাকার প্রান্তিক পর্যায়ের ক্ষুদে শিক্ষার্থীদের অঙ্কিত চিত্রাঙ্কন দিয়ে প্রকাশ করে ‘শিশুদের করনাকালীন কাব্য প্রদর্শনী’।

মানিকগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন-২০২১ উপলক্ষে বারসিক শিশুদের করোনাকালীন কাব্য প্রদর্শন ও প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠান করে সম্প্রতি। স্টল প্রদর্শন ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানের শুভ উদ্ভোদন করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

এসময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা কালচারাল অফিসার সেলিনা সাইয়েদা সুলতানা আক্তার, মানিকগঞ্জ জেলা হিউম্যান রাইটস ফোরামের সভাপতি এ্যাড. দীপক কুমার ঘোষ, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, বারসিক কর্মকর্তা রাশেদা আক্তার, মাসুদুর রহমান, শিমুল কুমার বিশ্বাস, সত্যরঞ্জন সাহা, নিতাই চন্দ্র দাস, মো. নজরুল ইসলাম, মুক্তার হোসেন, শাহিনুর রহমান, সামায়েল হাসদা, ঋতু দাস প্রমুখ।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস মহোদয় বলেন, ‘বৈশ্বিক মহামারি করোনাকালের মত কঠিন সময়ে আমাদের ক্ষুদে শিক্ষার্থীরা বাড়িতে বসে অনলাইন ক্লাশে অংশগ্রহণের পাশাপাশি চারপাশের প্রকৃতি, সমাজ ও দেশ নিয়ে কল্পনার মাধ্যমে চিত্রে রুপায়ন করে যে প্রদর্শনী করে তারা দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে। বারসিক এগুলোকে সংগ্রহ করে প্রকাশনায় রূপ দিয়ে অসাধ্যকে জয় করেছে।’

happy wheels 2

Comments

%d bloggers like this: