সাম্প্রতিক পোস্ট

বিশ্ব পানি দিবসে সাতক্ষীরায় আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত

শ্যামনগর, সাতক্ষীরা থেকে ফজলুল হক

গতকাল বিশ্ব পানি দিবসের উপলক্ষে সিডিও ইয়ুথ টিমের আয়োজনে এবং বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় সিডিও’র কলবাড়ীস্থ প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিডিও ইয়ুথ টিম, শ্যামনগর উপজেলা ইউনিটের সভাপতি স.ম ওসমান গনী সোহাগ এর পরিচালনায় উক্ত আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারসিক এর প্রোগ্রাম অফিসার রামকৃষ্ণ জোয়ার্দার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বারসিক এর যুব সংগঠক ও সিডিও ইয়ুথ টিমের সহ-সভাপতি মো. ফজলুল হক।

আলোচনা সভা শেষে উপকূলের সকল সরকারি জলমহাল ও খাল অবৈধ দখলদারদের উচ্ছেদ কল্পে মানববন্ধন অনুষ্ঠিত হয়৷ উক্ত মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে যোগদান করেন বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড ইউপি সদস্য জি.এম আব্দুর রউফ। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিডিও ইয়ুথ টিমের মো. আব্দুল করিম তুফান, মো. মনির হোসেন, ভিক্টর মিস্ত্রি, শামসুল হুদা শামীম, রাজিব মন্ডল, সুজন বর্ম্মন, মো. শিমুল হোসেন, আব্দুর রহমান, সবুজ হোসেন, রবিউল ইসলাম, মো. আজমুল হোসেন, মো. করিম হোসেন, মো. আবু রায়হান, মো. ইমরান হোসেন, শিবপদ বাইন, গোপাল গাইন প্রমুখ।

নদীমাতৃক বাংলাদেশে পানি এবং টেকসই উন্নয়ন একে-অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। পানি ছাড়া যেমন আমাদের জীবন অচল; তেমনি জলবায়ু ও প্রকৃতি, যা আমাদের জীবন ও জীবিকার সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত তার স্বাভাবিক প্রবাহের জন্যও পানি অপরিহার্য।

happy wheels 2

Comments

%d bloggers like this: