সাম্প্রতিক পোস্ট

পারিবরিকভাবে প্রত্যেকের বাড়িতে গাছ লাগাতে হবে

সিংগাইর, মানিকগঞ্জ থেকে বিউটি সরকার
করোনা পরিস্থিতিতে কাজকে চলমান রাখতে বারসিক উদ্যোগে গতকাল মানিকগঞ্জ সিংগাইর শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক সংগঠনের সাথে প্রকল্পের অগ্রগতি ও বার্ষিক পরিকল্পনা বিষয়ক এক সমন্বয় সভার আয়োজন করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে।
সভায় পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ হালদার বলেন, ‘পরিবেশ দিবসে আমরা শ্বশ্মানে ও রাস্তার দু’পাশে গাছ লাগিয়েছি তবে শুধু শ্বশ্মানে বা রাস্তায় নয় পারিবরিকভাবে প্রত্যেকের বাড়িতে গাছ লাগাতে হবে।’ করোনায় করণীয় সম্পর্কে প্রসেনজিৎ বলেন, ‘করোনা যেমন চলছে, জীবন ও তেমনি চলছে তাই সমাজ ও সংস্কৃতিকে এগিয়ে নেওয়ার জন্য সবার পদক্ষেপ নিতে হবে ও সবাইকে মাস্ক ও সাবান দিয়ে বারবার হাত ধুতে হবে এবং সবাইকে সচেতন থাকতে হবে।’


মানবাধিকার সম্পাদক মারুফা আক্তার মনে করেন পরিকল্পনা বাস্তবায়নের জন্য সকলের কথা বলার দক্ষতা এবং নিজেদেরকে তৈরি করার বিষয়ে মতামত প্রদান করেন। এছাড়া করোনার কারণে সামাজিক ভারসাম্য নষ্ট হচ্ছে। এতে করে এলাকায় বাল্যবিয়ে বাড়ছে। এছাড়া সভায় বেকারত্ব কমানোর জন্য হাসঁ, মুরগি, গরু, ছাগল লালন পালনের উপর প্রশিক্ষণ আয়োজন করা প্রয়োজন বলে অভিমত করেন সভায় অংশগ্রহণকারীরা।


বারসিক’র শিমুল বিশ^াস বলেন, ‘করোনা ভয়াবহতা আছে, সামনে কতদিন চলবে তা বলা মুশকিল। এমতাবস্থায় আমাদের জীবন ও জীবিকায়নের স্বার্থে সব ধরনের কাজই করতে হবে। তবে সে ক্ষেত্রে আমাদের কৌশলী পন্থা অবলম্বন করতে হবে। করোনাকে মাথায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ক্ষুদ্র পরিসরে আমাদের সব ধরনের পরিকল্পিত কাজ বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে।’


সমন্বয় সভায় সভাপতিত্ব করেন শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ হালদার। সমন্বয় সভাটি সঞ্চালনা করেন কর্মসূচি কর্মকর্তা শিমুল বিশ্বাস। উক্ত সভায় সংগঠনের সদস্যবৃন্দ এবং বারসিক সহযোগী কর্মসূচি কর্মকর্তা বিউটি সরকার উপস্থিত ছিলেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: