সাম্প্রতিক পোস্ট

বঙ্গবন্ধু ছিলেন কৃষি ও কৃষকবান্ধব মানুষ

মানিকগঞ্জ থেকে বিমল রায় ও শাহিনুর রহমান

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বাার্ষিক উপলক্ষে স্মৃতি ফাউন্ডেশেন মানিকগঞ্জ ও বারসিক’র যৌথ উদ্যোগে সম্প্রতি বঙ্গবন্ধু ও প্রান্তিক জনগোষ্ঠী শিরোনামে এক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্মৃতি ফাউন্ডেশেন মানিকগঞ্জের সদস্য সচিব ও বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়ের সঞ্চালনায় বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ উর্মিলা রায়ের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে বঙ্গবন্ধুর গৃহীত উদ্যোগ ও জীবন দর্শনের উপর বক্তব্য উপস্থাপন করেন একাত্তর ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি, সমাজ সংগঠক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আ্যাডভোকেট দীপক কুমার ঘোষ।


দিপক কৃমার ঘোষ তার বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনীতি ছিল সাধারণ মানুষের কল্যাণের জন্য। তিনি বুঝতে পেরেছিলে যে, যুদ্ধ পরবর্তী দেশকে পুর্নগঠন ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে হলে সকল শ্রেণী, পেশা ও ধর্মের মানুষকেই সমান গুরুত্ব দিতে হবে। তাই তিনি অসম্প্রাদায়িক চেতনা ধারণ করে কৃষক, তাতী, জেলে, কামার, কুমার সব ধরনের পেশাজীবী মানুষের কাঁদে কাঁধ রেখেই বঙ্গবন্ধু হয়েছিলেন। বঙ্গবন্ধু ছিলেন কৃষি ও কৃষক বান্ধব মানুষ।’


উল্লেখ্য আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন হরিরামপুর পদ্মা পাড়ের পাঠশালার পরিচালক মীর নাদীম ও বারসিক কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।আরো উপস্থিত ছিলেন বারসিক কর্মকর্তা বৃন্দ।

happy wheels 2

Comments

%d bloggers like this: