সাম্প্রতিক পোস্ট

কলমাকান্দায় আয়োজিত মেলায় ‘বহুত্ববাদী সমাজ উন্নয়ন কেন্দ্র’র স্টল প্রশংসা কুড়িয়েছে

কলামাকান্দা, নেত্রকোনা থেকে গুঞ্জন রেমা
কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের বরুয়াকোনা উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত কৃষিমেলায় ‘বহুত্ববাদী সমাজ উন্নয়ন কেন্দ্রে’র উদ্যোগে এবং বারসিক’র সহযোগিতায় একটি স্টল প্রদর্শনী করা হয়েছে।


মেলায় বহুত্ববাদী সমাজ উন্নয়ন কেন্দ্রের স্টলে বিভিন্ন ধরণের কৃষি উপকরণ প্রদর্শন করা হয়েছে যেমন, হাঙ্গল, জোয়াল, মই, বিন্দা, ডালা, খাচা, জলফি, থোয়া, উরি, ঢেকি, কুলা, ১২ ধরণের মাছ ধরার বাইর/উপকরণ, ১৬ ধরণের ঔষধি উদ্ভিদের হারবেরিয়াম, ২০ ধরণের ধানের পরিচিতির বিফকার্ড, প্রায় ১০০ ধরণের ধান বৈচিত্র্য পেত্রিডিসের মাধ্যমে প্রদর্শিত হয় এবং ৩ ধরণের জৈব বালাইনাশক, কেচো কম্পোষ্ট এবং বীজ জননী। মেলায় বেশির ভাগ মানুষের দৃষ্টি আর্কষণ করে এই স্টলটি।

প্রদর্শিত উপকরণের মধ্যে ১০০ ধরণের ধান বীজ সবাইকে অবাক করে দিয়েছে। আয়োজিত মেলার সভাপতি, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ স্টল পরিদর্শনের সময় বহুত্ববাদী সমাজ উন্নয়ন কেন্দ্র ও বারসিক’র স্টলে থাকা ধান বীজ বৈচিত্র্য, বীজ জননী ও লাঙ্গল মই ও বিভিন্ন ধরণের কৃষি উপকরণ সংগ্রহ দেখে প্রশংসা করেছেন। ধান বৈচিত্র্যতা দেখে মাননীয় সংসদ সদস্যের ব্যক্তিগত সচিব ‘লাফাইয়া’ ধান বীজের চাহিদা দিয়েছেন। এমন করে বরুয়াকোনা গ্রামে অঞ্জন জেসমিন ধান বীজের চাহিদা দিয়েছেন। আগামী আমন মৌসুমের আগে চাহিদা কৃত ধান বীজগুলো সরবরাহ করা হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: