সাম্প্রতিক পোস্ট

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতি কমাতে সচেতনতা জরুরি

নেত্রকোনা থেকে মো. অহিদুর রহমান
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে নেত্রকোনা জেলা প্রশাসনের সহযোগিতায় বারসিক, ব্র্যাক, পপি, স্বাবলম্বী, রেডক্রিসেন্ট এর উদ্যোগে জনসচেতনতামূলক বিভিন্ন দূর্যোগ মোকাবেলা ও উদ্ধার মহড়া আয়োজন করা হয়েছে। এছাড়া বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা, জেলা ফায়ার সার্ভিস ডিফেন্স টিম ও জেলা রেড ক্রিসেন্ট মহড়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম জুয়েল, জেলা রেডক্রিসেন্ট সভাপতি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন সরকারী/বেসরকারী প্রতিনিধিসহ প্রায় দুইশত জন অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির ভাষণে অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, ‘বাংলাদেশের প্রেক্ষাপটে প্রাকৃতিক দুর্যোগ আসবে তবে আমাদের নিজস্ব জ্ঞান ও প্রযুক্তি দিয়ে সেবস দুর্যোগ মোকাবেলা করতে হবে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতি কমাতে সকলের মাঝে সচেতনতা জরুরি।’


দিবসটি উপলক্ষে দুর্যোগ মোকাবেলা ও উদ্ধার কার্যক্রমের মহড়ার ফলে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও মানবসৃষ্ট দূর্যোগে করণীয় সম্পর্কে জানতে পেরেছে, যা’ তাদের দক্ষতা বৃদ্ধির জন্য সহায়ক হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: