সাম্প্রতিক পোস্ট

একাত্মবদ্ধ কিশোরীদের মাধ্যমেই সমাজের পরিবর্তন হবে

মানিকগঞ্জ থেকে ঋতু রবি দাস
মানিকগঞ্জ বারসিক কার্যালয়ে সম্প্রতি জেলা পর্যায়ে কিশোরীদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালাটি আয়োজন করে জেলার কিশোরী সংগঠনগুলো এবং সহযোগিতা করে বারসিক। অনুষ্ঠানটি পরিচালনা করেন বারসিক‘র’ আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়।


অনুষ্ঠানের শুরুতেই কিশোরীদের তিন দলে বিভক্ত হয়ে একে অপরের সম্পর্কে ধারণা লাভ করে। দলে তারা কার কি পছন্দ, শখ ও তাদের জীবনের লক্ষ্য বা উদ্দেশ্য কি এবং এগুলো পূরণের ক্ষেত্রে পরিবার, সমাজ এবং রাষ্ট্রের বাধাগুলো কী-সেটা দলীয় কাজের মাধ্যমে উপস্থাপন করে। কর্মশালায় তারা যে সব সমস্যা চিহ্নিত করেছে সেগুলো সমাধানের উপায়গুলোও উপস্থাপনা করে।


দলীয় কাজ ও উপস্থাপনারা পর জেলার কিশোরী সংগঠনগুলো নিয়ে যৌথভাবে জেলা ‘কিশোরী সংহতি ফোরাম’ নামের একটি কমিটি গঠন করা হয়। উপস্থিত সবার মতামতের ভিত্তিতে মহুয়া শারমিনকে ফোরামের আহবায়ক, হালিমা আক্তার যুগ্ম আহবায়ক এবং তৌশিকা আক্তারকে সদস্য সচিব করা হয়। এই কমিটির সার্বিক সহযোগিতায় থাকবেন বারসিক কর্মী রুমা আক্তার।


উক্ত কর্মশালায় আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন বারসিক প্রকল্প কর্মকর্তা রাশেদা আক্তার, নজরুল ইসলাম, সহযোগী প্রোগ্রাম অফিসার স্যাময়েল হাসদা, হিসাব ও ব্যবস্থাপনা কর্মকর্তা নিতাই চন্দ্র দাস, প্রকল্প সহায়ক রিনা আক্তার, আছিয়া আক্তার, রুমা আক্তার, শিবানী চক্রবর্তী, ঋতু রবি দাস প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: