বহুত্ববাদী সাংস্কৃতিক জাগরণ সৃষ্টি করতে ঐক্যবদ্ধ হই

মানিকগঞ্জ সিংগাইর থেকে রিনা আক্তার
“সময়ের অঙ্গিকার, কন্যাশিশুর অধিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানিকগঞ্জ সিংগাইর পৌরসভার নয়াডাংগি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বেসরকারি সংগঠন বারসিক’র সহযোগিতায় সম্প্রতি সুর্যমুখি কিশোরী ক্লাবের আয়োজনে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপনে কিশোরীদের শারিরিক-মানসিক ও সৃজনশীল চর্চা বৃদ্ধিতে খেলা ও ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে।


সংগঠনের সভাপতি হালিমা আক্তার এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার এর সঞ্চালনায় ধারণাপত্র পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক নাদিয়া আক্তার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বারসিক’র প্রকল্প সহায়ক আছিয়া আক্তর। অনুষ্ঠানমালায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক তাজুল ইসলাম ও ইদ্রিস আলী, সাদিয়া আক্তার প্রমুখ।। খেলাধুলায় বিজয়ী হন সংগঠনের সদস্য অলিভা আক্তার, আইরিন আক্তার, সুলতানা আক্তার,সুমিতা আক্তার, সুমাইয়া আক্তার, মিম আক্তার।


আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বাল্যবিবাহ,নারী নির্যাতন,যৌতুক, হত্যা,ধর্ষণ ও পরকিয়া সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে। আমরা সবাই মিলে এই ধরনের সামাজিক সহিংসতার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সোচ্চার ভুমিকা পালন করতে চাই। পরিবার, সমাজ ও রাষ্ট্রে কন্যাশিশুর খাদ্যে সমান পরিপুষ্টতাসহ ন্যায্যতা নিশ্চিত করতে একযোগে কাজ করতে চাই। আসুন সকলে সহযোগিতায় নারীবান্ধব বহুত্ববাদী সাংস্কৃতিক জাগরণ সৃষ্টি করতে ঐক্যবদ্ধ হই।

happy wheels 2

Comments