প্রবীণদের সুরক্ষায় সকলে যত্নবান হই

প্রবীণদের সুরক্ষায় সকলে যত্নবান হই

সত্যরঞ্জন সাহা হরিরামপুর, মানিকগঞ্জ
বারসিক’র উদ্যোগে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার দাসকান্দি গ্রামে প্রবীণ অধিকার সুরক্ষায় আলোচনা গল্প, ছবি আঁকা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে আজ ২৬ জানুয়ারি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত করেন হরিরামপুরের সাংস্কৃতিক ব্যক্তি ও কবিরাজ আবুল হোসেন।


অনুষ্ঠানে প্রবীণ ব্যক্তিগণ গল্পের মাধ্যমে জীবনের সফলতা ও সুখ দুঃখের কথা তুলে ধরেন। ছবি আঁকার মাধ্যমে জীবনের ভালোলাগা ও ভালোবাসার কথা ফুটিয়ে তোলেন। প্রবীণদের জীবনের অনুভূতি আমাদের শিক্ষা। অনুষ্ঠানে এসে মনের কথা বলতে পেরে ভালোলাগার বিষয় তুলে ধরেন। প্রবীণদের আলোচনার মাধ্যমে সংসারের প্রতি দায়িত্ব ও কর্তব্যপরায়ণ বিষয়টি উঠে এসেছে। অংশগ্রহণকারী তরুণ ব্যক্তিগণ প্রবীণদের অভিজ্ঞতা নিয়ে এগিয়ে যাওয়া প্রত্যয় ব্যক্ত করেন।


উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে আলোচনায় অংশগ্রহন করেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদ হাসান, হরিরামপুর উপজেলার বয়ড়া ইউপি সদস্য শিল্পি বেগম, সমাজ সেবক ও প্রবীণ ব্যক্তি ইউসু আলী, প্রোগ্রাম অফিসার সত্যরঞ্জন সাহা, মুকতার হোসেন ও গবেষণা সহযোগী শ্যামায়েল হাঁসদা।


আলোচকরা প্রবীণ অধিকার সুরক্ষা আইন সম্পর্কে আলোচনা করে সকল পরিবারের প্রবীণ ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষায় যত্নবান হওয়ার আহবান জানান। তাঁরা জানান, প্রবীণ ব্যক্তিদের প্রতি ভালোবাসা পরিবারের শান্তি সমৃদ্ধি আনতে পারে। তাই প্রবীণদের অবহেলা, অযতœ আর নয়, তাদের মর্যাদা দিতে হবে।

happy wheels 2

Comments