মানিকগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধের প্রত্যয় নিলেন শিক্ষার্থীরা

মানিকগঞ্জ থেকে ঋতু রবি দাস

“জেন্ডার বৈচিত্র্য সুরক্ষা করি, নারীবান্ধব সমাজ গড়ি” এই ধরনের স্লোগানকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক দীর্ঘদিন ধরে নারীবান্ধব সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করছে। তারই ধারাবাহিকতায় গতকাল মানিকগঞ্জ শহরস্থ আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সেমিনার কক্ষে বাল্যবিয়ে, র‌্যাগিং ও বুলিং প্রতিরোধে শিক্ষার্থীদের সাথে সচেতনতামূলক কুইজ ও বক্তৃতামালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার মন্ডলের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় কর্মসূচির ধারণা পাঠ করেন বারসিক সহযোগী কর্মসূচি কর্মকর্তা ঋতু রবি দাস। পুরস্কার বিতরণী আলোচনায় আরও অংশগ্রহণ করেন ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালেক, সিনিয়র সহকারী শিক্ষক মো.আমজাদ হোসেন,মৌলভী শিক্ষক মাওলানা মো.আমিনুর রহমান খান, জুয়েল হোসাইন, শামিমা আক্তার, হাসিনা আক্তার ও শিপ্রা মন্ডল প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, ‘বাল্যবিয়ে, ইভটিজিং, র‌্যাগিং ও বুলিংসহ নানা ধরনের সামাজিক সহিংসতা সমাজে চলমান আছে। আমরা বেগম রোকেয়ার পথ ধরে এগুলোর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে প্রত্যয় গ্রহণ করলাম।’

happy wheels 2

Comments