জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং

সাতক্ষীরার শ্যামনগর থেকে হাফিজুর রহমান ও আনিছুর রহমান মিলন
জাতীয় শোক দিবস উপলক্ষে সিডিও রক্ত সহায়তা কেন্দ্রের উদ্যোগে এবং বেসরকারি গবেষণা প্রতিষ্টান বারসিক’র সহায়তায় গতকাল শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পরানপুর বাজারে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্টিত হয়েছে।


ব্লাড গ্রুপিং কার্যক্রমে পরানপুর, কৈখালী গ্রামের ১৮০ জনকে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়। এখানে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করিয়েছেন।
সিডিও রক্ত সহায়তা কেন্দ্র সংগঠনটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের তরুণ-তরুণীদের নিয়ে গড়ে উঠেছে। যাদের একমাত্র লক্ষ্য হলো মানুষের সেবা করা।


এ বিষয়ে গ্রুপ করতে আসা ব্যক্তিরা জানান, “আমরা অনেকেই জানতাম না যে আমাদের রক্তের গ্রুপ কি। এখন নিজেদের রক্তের গ্রুপ সম্পর্কে জানতে পেরেছি। আমাদের পরিবারসহ আমাদের কোন আত্মীয়স্বজনদের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো। এটি একটি খুব ভালো উদ্যোগ।”


আয়োজনকারী সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, “বর্তমান সময়ে যে কোন কাজেই রক্তের প্রয়োজন হচ্ছে। প্রত্যন্ত এলাকার অনেকেই এখন তাদের রক্তের গ্রুপ সম্পর্কে জানেনা। এজন্য আমরা তাদের রক্তের গ্রুপ নির্নয় এবং রক্ত দানের উদ্বুদ্ধ করতে ১৫ আগস্ট জাতির পিতার শেখ মুজিবর রহমানের উপর গভীর শ্রদ্ধাজ্ঞাপনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন আয়োজন করেছি।”
বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সোনার বাংলা গড়তে তরুণদের আহবান

happy wheels 2

Comments