সাম্প্রতিক পোস্ট

বারসিক’র উদ্যোগে মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় শিশু দিবস পালিত

মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার, রিনা আক্তার, আছিয়া আক্তার, রিতু রবিদাস, কমল দত্ত, ও মুক্তার হোসেন

‘‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বারসিক’র উদ্যোগে মানিকগঞ্জের ঘিওর, সিঙ্গাইর, মানিকগঞ্জ সদর ও হরিরামপুরে শিশু দিবস পালিত হয়েছে সম্প্রতি।


অনুষ্ঠানগুলোতে শিশুসহ বিভিন্ন্ পেশা ও শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেন। ঘিওরের অনুষ্ঠানে বারসিক’র কর্মী সুবীর কুমার সরকার শিশু দিবসের প্রতিপাদ্য পাঠ করেন। তিনি বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও আদর্শ নিয়ে শিশুদের সাথে আলোচনা করেন। এ সময় বারসিক’র প্রোগ্রাম অফিসার মো: নজরুল ইসলাম, যুব নেতৃত্ব মো: জাহিদ মিয়া, শিশু আলিফ এর মতো আরও অনেক শিশু।


অন্যদিকে সিঙ্গাইরের অনুষ্ঠানে ঝর্ণা রানী দাসের সভাপতিত্বে ও বারসিক’র প্রকল্প সহায়ক রিনা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ উন্নয়নে অবদান রাখার জন্য পুরস্কার প্রাপ্ত জয়ীতা ও নারীনেত্রী সালেহা জাহান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন নিরাভরন থিয়েটারের সদস্য ও এডভোকেট শাহাদাৎ সন্দীপন সায়েম, বারসিক’র প্রকল্প সহায়ক আছিয়া আক্তার,প্রিয়াংকা ঘোষ, কল্পনা দাস কিশোরী কøাবের সদস্যবৃন্দ ও শিশু-কিশোর প্রমুখ।


এদিকে মানিকগঞ্জ সদরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চর বেংরুই গ্রামের মেম্বার মোঃ তজুমুদ্দিন, প্রোগ্রাম অফিসার নজরুল ইসলাম, প্রকল্প সহায়ক ঋতু রবি দাস এবং গাজী নবগ্রামে উপস্থিত ছিলেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায় ও প্রোগ্রাম অফিসার কমল চন্দ্র দত্ত এবং নবগ্রাম মাধবীলতা সংগঠনের সভাপতি প্রজা রাজবংশী, সাধারণ সম্পাদক কনিকা রাজবংশী, সাংগঠনিক সম্পাদক দুর্গা রাণী রাজবংশী, কোষাধ্যক্ষ জয়ন্তী রাজবংশী, প্রচার সম্পাদক রাণী রাজবংশীসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ। বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কথা বলেন। তিনি বলেন, “বঙ্গবন্ধু ছোট বেলা থেকেই অত্যন্ত বন্ধুবৎসল, সাহসী, দূরদর্শী ও স্বাধীনচেতা মানুষ ছিলেন। তিনি দরিদ্র বন্ধু ও অসহায় মানুষদের বিভিন্নভাবে সহায়তা করতেন। বড় হয়ে তিনি শিশুদের ¯েœহ, আদর ও ভালোবাসা দিতেন। তিনি ছোটদের সাথে খেলা করতেন, গান গাইতেন, নাচতেন ও গল্প করতেন।


হরিরামপুরের লেছড়াগঞ্জ ইউনিয়ন ইউনিয়নে গঙ্গাধরদি গ্রামে কুটিমিয়া ন্সৃতি প্রাথমিক বিদ্যালয়ে বারসিক’র সহযোগিতায় শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গ্রামীণ খেলাধুলা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। কর্মসূচিতে কুটিমিয়া ¯œৃতি প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানসূচির মধ্যে ছিলো শিশুদের মোরগ লড়াই, দৌড় প্রতিযোগিতা, পালকি খেলা, সাঁতার কাটা ইত্যাদি। আলোচনায় অংশগ্রহণ করেন কুটিমিয়া ন্সৃতি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সেলিনা পারভীন, নাজমা আক্তার এবং বারসিক প্রোগ্রাম অফিসার মুকতার হোসেন।

happy wheels 2

Comments