শিক্ষক আলোকিত মানুষ গড়ার কারিগর

মানিকগঞ্জ সিংগাইর থেকে রিনা আক্তর
বিশ্ব শিক্ষক দিবসে ‘শিক্ষার পরিবর্তন শিক্ষক দিয়েই শুরু হয়’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সম্প্রতি মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে বিশ^ শিক্ষক দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে সিংগাইর উপজেলার সকল স্কুল, মাদ্রাসা, উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে ও বেসরকারি গবেষণাধর্মী প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আকতার। বিশেষ আলোচনায় আরও অংশগ্রহণ করেন সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান, সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুউদ্দিন, সিংগাইর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আকরাম হুসাইন, সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক, কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো.হারুন অর রশিদ, সম্মানিত শিক্ষক মো. আলতাফ হোসেন, বেনুয়ারা বেগম, ফারজানা আক্তার, আবুল হোসেন, আব্দুর রউফ প্রমুখ।


আলোচনায় বক্তারা বলেন, ‘শিক্ষক সমাজের পথ প্রদর্শক। শিক্ষক আলোকিত মানুষ গড়ার সেবায় নিজেকে নিবেদন করেছেন। কিন্তু সমাজ ও রাষ্ট্রে শিক্ষক সমাজ এখনো অবহেলিত। আমরা শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যানুপাতিক শিক্ষক চাই, শিক্ষকদের উপযুক্ত সম্মানসহ খন্ডকালীনদের যথাযথ মূল্যায়নের জোর দাবি জানাই।’
আলোচনার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেই সাথে সিংগাইরে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা স্মরণিকা ‘‘শিক্ষা গুরু‘র” মোড়ক উন্মোচন করা হয়।

happy wheels 2

Comments