সাম্প্রতিক পোস্ট

নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে তরুণদের ভূমিকা রাখতে হবে

শ্যামনগর, সাতক্ষীরা থেকে গাজী আল ইমরান   

Imranসুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম (এসএসএসটি) ঈশ্বরীপুর ইউনিট এর আয়োজনে এবং বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় সম্প্রতি ঈশ্বরীপুর ইউনিট কার্যালয়ে নবায়নযোগ্য শক্তি বিষয়ে তরুণ সমাজের ভাবনা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনাসভায় অংশ নেন শ্যামনগর এলাকার ২০ জন তরুণ ও তরুণীরা। উপস্থিত তরুণ ও তরুণীরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার এবং এর ব্যবহার বাড়তে তারা কীভাবে ভূমিকা রাখতে পারে সে বিষয়ে পরস্পরের সাথে আলোচনা করেন।
আলোচনা সভায় বক্তারা নবায়নযোগ্য জ্বালানি এবং এর ব্যবহারে তরুণদের সচেতন এবং ভূমিকা রাখার ওপর গুরুত্বরোপ করেন। বক্তারা নবায়নযোগ্য শক্তির সুষ্ঠু ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে  বলেন, “নবায়নযোগ্য  সম্পদ অফুরন্ত, অন্যদিকে অনবায়নযোগ্য সম্পদ সীমিত যা একবার নিঃশেষ হয়ে গেলে হাজার হাজার বছরেও ফিরে পাওয়া সম্ভব নয়। তাই আমাদের অনবায়নযোগ্য সম্পদের ব্যবহার কমিয়ে নবায়নযোগ্য সম্পদ ব্যবহার বাড়াতে হবে।”

এছাড়াও বক্তারা জানান, অনবায়নযোগ্য সম্পদ ব্যবহারের ফলে পরিবেশ ব্যাপকভাবে দূষিত হচ্ছে। এ কারণে নবায়নযোগ্য সম্পদকে অনবায়নযোগ্য সম্পদের বিকল্প হিসেবে ব্যবহার করা উচিৎ। এসএসএসটির ঈশ্বরীপুর ইউনিট সভাপতি জগবন্ধু কয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বারসিক কর্মকর্তা আল ইমরানসহ  ইউনিটের বিভিন্ন সদস্য।

happy wheels 2

Comments

%d bloggers like this: