সাম্প্রতিক পোস্ট

তৃতীয় লিঙ্গের পাশে কদমতলী যুবসংগঠন

তৃতীয় লিঙ্গের পাশে কদমতলী যুবসংগঠন

নেত্রকোনা থেকে মো. আলমগীর ও সোয়েল রানা:

সমাজে একা আমরা বাস করতে পারিনা, টিকতেও পারিনা। সকলের সমন্বয়ে, সহযোগিতায়, জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ে, পারস্পরিক নির্ভরশীলতায় ও বৈচিত্র্য, আন্তঃনির্ভরশীলতা না থাকলে বহুত্ববাদী সমাজের কথা আমরা চিন্তা করতে পারিনা। কারণ আমরা প্রকৃতির ও সমাজের সকলের কাছে পরষ্পরনির্ভরশীল। কারণ সমাজের সলের সাথে আমাদের কোন না কোন সম্পর্ক রয়েছে। আমরা মানবপ্রজাতি কোনোভাবেই এককভাবে বেঁচে থাকতে পারবো না। একা থাকতে গেলে বিবর্তনের প্রাকৃতিক নিয়মে আমরা টিকে থাকার লড়াইয়ে হারিয়ে যাব।

Third Gender-1কৃষক, জেলে, কামার , কুমার, কুটিরশিল্পী, আদিবাসী, হরিজন, ঋষি, মাঝি, কবিরাজ, শিক্ষক, সাংবাদিক, প্রবীণ, প্রতিবন্ধী, তৃতীয়লিঙ্গসহ পেশার সকল জাতের, বৈচিত্র্যের মানুষ নিয়েই আমাদের এই সুন্দর সমাজ, সুন্দর আামদের পৃথিবী। নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতি ইউনিয়নের মঙ্গলসিদ্ধ গ্রামের কদমতলী যুব সংগঠনের যুবকরা সমাজের সমস্যাগুলো নিয়ে কাজ করছে। এবারের শীতে তৃতীয় লিঙ্গের পাশে দাঁড়িয়েছে শীতবস্ত্র নিয়ে এই উদ্যোগী যুবকরা।

Third Gender-2তেলিগাতি ইউনিয়নেরে সুন্দরী, মিষ্টি, বকুলী,কলমা, খোকনী, ঝুমকা, চাঁদনী, আদুরী, চৈতালী, সুইটি এই ১০ জন তৃতীয়লিঙ্গের ব্যক্তি উপস্থিত ছিল কদমতলী যুব সংগঠনের জলবায়ু পাঠাশালায়। ২০১৮ সালের শীতে এই তৃতীয়লিঙ্গের মানুষগুলো যাতে সকলের সাথে সমন্বয়ে সহাবস্থান করতে পারে, নিজের অস্তিত্বের মুল্যায়ন পায় সমাজে তার জন্যই যুবসংগঠন তাদের পাশে দাঁড়িয়েছে।

সেখানে উপস্থিত ছিলেন তেলিগাতি ইউনিয়ন পরিষদের সদস্য মো. ফিরোজ মিয়া। তিনি বলেন, আমরা মানুষ হিসেবে সকলের সাথেই থাকতে চাই। সকল জাতের মানুষকে ভালবাসতে হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: