সাম্প্রতিক পোস্ট

জেন্ডার সংবেদনশীল ও বৈচিত্র্যময় সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করলেন তরুণরা

জেন্ডার সংবেদনশীল ও বৈচিত্র্যময় সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করলেন তরুণরা

মানিকগঞ্জ থেকে রিনা আক্তার ও আছিয়া আক্তার

‘নারীকে নারী নয়; মানুষ মানুষ হিসেবে দেখতে চাই, আমার সমাজ আমার দায় রক্ষা করি সর্বদায়, সমতার সমাজ গড়ি, প্রাণ-প্রকৃতি রক্ষা করি, বাল্য বিবাহ রোধ করি’ বিভিন্ন ধরনের স্লোগানকে সামনে রেখে বারসিক’র সহযোগিতায় উপজেলার বিভিন্ন প্রান্তিক পর্যায়ে যুবকদেরকে কর্মক্ষম আত্মনির্ভরশীল ও সেচ্ছাব্রতী হওয়ার লক্ষ্যে জেন্ডার, বৈচিত্র্য ও বহুত্ববাদিতা নিয়ে আলোচনা সভা, সেমিনার, সংলাপ ও কর্মশালার আয়োজন করে আসছে।

20180424_155102
তারই ধারাবাহিকতায় গত ২৩ ও ২৪ এপ্রিল পর্যন্ত সিংগাইর উপজেলার ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গন ও বায়রা ইউনিয়নের চারাভাঙ্গা ইছাহাক মেম্বর এর বাড়িতে জেন্ডার, বৈচিত্র্য ও আঃন্তনির্ভরশীলতার উপর ধারণাগত বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে।

IMG_20180424_162058
পৃথকভাবে দুটি কর্মসূচিতে মো. আজাদ মিয়া ও মো. ইমরান হোসেন এর সভাপতিত্ত্বে বারসিক এর কার্যক্রম, জেন্ডার, বৈচিত্র্য ও বহুত্ববাদিতার উপর সাধারণ ধারণাপত্র উপস্থাপন করেন বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম। ধারণাপত্রের উপর আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক ইউপি সদস্য মো. ইছহাক মিয়া, রাজিব হোসেন, মো. রবিউল ইসলাম, রুমা আক্তার, হাওয়া আক্তার, মো. সুমন খান, মো. আনার হোসেন, বাদল কর্মকার, মো. বাধন মিয়া বারসিক কর্মকর্তা রিনা আক্তার ও আছিয়া আক্তার প্রমূখ।

IMG_20180424_162042
আলোচনায় জেন্ডার সংবেদনশীলতা, বাল্য বিবাহ প্রতিরোধ, পরিবেশ, প্রতিবেশ ও প্রাণ ওপ্রকৃতি রক্ষায় যুবকদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে সামজিক দায়বদ্ধতার আলোকে নিজ পরিবার, ব্যক্তি উদ্যোগ, দলগত ও সাংগঠনিকভাবে আলোচনা, সভা, প্রচারপত্র, দেয়ালিকা, নাটিকাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের উপযোগিতার কথা উঠে আসে। আলোচনায় স্থানীয় যুব সংগঠনগুলোকে কিভাবে আরো শক্তিশালী করা যায় এবং ধলেশ্বরী যুব সংঘ ও ঘোনাপাড়া যুব সংঘকে পুনঃরুজ্জীবিত করার প্রত্যয় ব্যক্ত করেন তরুণরা।

happy wheels 2

Comments

%d bloggers like this: