সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

‘গ্রন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি’ এই স্লোগানকে ধারণ করে সারা দেশে জাতীয় গন্থাগার দিবস ২০১৯ পালিত হয়েছে।

এই দিবস উপলক্ষে আজ ৫ ফেব্রুয়ারি মানিকগঞ্জ জেলা প্রশাসন ও গণগন্ত্রাগার এর আয়োজনে জেলা প্রশাসন চতর থেকে বর্ণাঢ্য র্যালি শহর প্রদক্ষিণ করে এবং জেলা প্রশাসন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

IMG_20190205_101615
আলোচনা সভায় জেলা গণগ্রন্থাগার এর প্রধান লাইব্রেরিয়ান মাসুমা নাজনীন এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) আব্দুল মতিন, জেলা শিক্ষা অফিসার মো. ফরিদুল ইসলাম,সুশাসনের জন্য নাগরি সুজন এর জেলা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন কচি, বিশ্ব সাহিত্য কেন্দ্র মানিকগঞ্জ জেলা শাখার যুগ্ম আহবায়ক শাহাদত হোসেন সাঁইজি, বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম, লাইব্রেরি সহায়ক সায়েদুর রহমান পাপ্পু, উদ্যমী পাঠক সুশান্ত সরকার প্রমুখ।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ প্রশাসন, সরকারি দেবেন্দ্র কলেজ ও সরকারি মহিলা কলেজের রোভার্স ও বিএনসিসি গ্রুপ, বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান ব্র্যাক, বারসিক ও পাসা।

IMG_20190205_102334
আলোচনায় বক্তারা বলেন, সৃষ্টিলগ্ন থেকেই জ্ঞানের অনুসন্ধান ও সংরক্ষণের প্রচেষ্টা মানুষকে প্রকৃতির শ্রেষ্ঠ সৃষ্টিতে পরিণত করেছে। জ্ঞান ও সভ্যতার ধারক ও বাহক হিসেবে গ্রন্থাগার ধীরে ধীরে জ্ঞান ও যুক্তি মনস্ক সমাজ গঠনে কাজ করে আসছে।’

দেশের সকল শিক্ষার্থীসহ জ্ঞানপিপাসী মানুষ গ্রন্থাগারে নিয়মিত পড়াশোনা করে নিজেকে সমৃদ্ধ করবে এবং সমাজকে আলোর পথে নিয়ে আসবে এটাই আমরা প্রত্যাশা করি।

happy wheels 2

Comments

%d bloggers like this: