সাম্প্রতিক পোস্ট

আসুন আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করি সুস্থ থাকি

আসুন আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করি সুস্থ থাকি

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

‘বাড়ির চারপাশ পরিস্কার করি, নির্দিষ্ট স্থানে ময়লা রাখি, মশক নিধনে সচেতন হই” এই ধরনের বিভিন্ন স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ জেলা প্রশাসন ও মানিকগঞ্জ পৌরসভার যৌথ আয়োজনে এবং উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র অংশগ্রহণে সম্প্রতি মানিকগঞ্জ শহীদ রফিক চত্ত্বরে নগরীর পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধন ঘোষণা করা হয়।

IMG_20190725_102446
মশক নিধন কর্মসূচির সূচনা পর্বে মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ঘাতক দালাল নির্মুল কমিটির জেলা সভাপতি এ্যাড. দিপক কুমার ঘোষ, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বিশ্বাস, বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়, কাউন্সিলর সুভাস সরকার। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: বাবুল মিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন সরদার, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সহ-সভাপতি গাজী ওয়াজেদ আলম লাবু প্রমুখ।

IMG_20190725_102449
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘শুধু বিষ কীটনাশক দিয়ে মশার উপদ্রপ থেকে সাময়িক রক্ষা পাওয়া যাবে কিন্তু নির্মুল করা সম্ভব নয়। শুধু পৌরসভার দিকে তাকিয়ে থাকলে হবে না নাগরিকের দায়িত্ব পালন করতে হবে। বাড়ির চারপাশ পরিস্কার রাখতে হবে, পানি জমিয়ে রাখা যাবে না। কেউ আক্রান্ত হলে সরাসরি হাসপাতালে পাঠাতে হবে। মশক নিধনে সরকারের পাশাপশি বেসরকারি সেচ্ছাসেবী সংগঠনগুলোকে একযোগে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে তবেই সচেতনতার মান আরো বাড়বে।

happy wheels 2

Comments

%d bloggers like this: