সাম্প্রতিক পোস্ট

আমরা পলিথিন ব্যাগ ব্যবহার করি না!

নেত্রকোনা থেকে মো. অহিদুর রহমান

‘পলিথিন শপিং ব্যাগ বর্জন করুন, দেশকে পরিবেশগত বিপর্যয় থেকে রক্ষা করুন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনা জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, বারসিক, শিক্ষা সংস্কৃতি, পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটি, নেত্রকোনা উচ্চ বিদ্যালয়, নেত্রকোনা আদর্শ সরকারি বালিকা বিদ্যালয়, দত্ত উচ্চ বিদ্যালয়, উন্মেষ আদর্শ উচ্চ বিদ্যালয় এবং সমমনা উন্নয়ন সংগঠন এর উদ্যোগে গতকাল সেপ্টেম্বর নেত্রকোনা জেলা শহরে ও আটপাড়া উপজেলা সদরে বর্ণাঢ্য ব্যালি, লিফলেট বিতরণ আলোচনা অনুষ্ঠিত হয়।

IMG_20190901_101237
এ উপলক্ষে নেত্রকোনা জেলা প্রেসক্লাব প্রাঙ্গন থেকে নেত্রকোনা জেলা প্রশাসকের নেতৃত্বে র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পাশাপাশি জনগণের সচেতনতার জন্য পলিথিন বর্জন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। র‌্যালিতে ব্যানার, ফ্যাস্টুন, প্লেকার্ড, পোস্টার পেপার ও পলিথিন বর্জন বিষয়ক লেখা প্রদর্শন করা হয়।

IMG_20190901_103314

জেলা প্রশাসক বক্তৃতায় বলেন, ‘পলিথিন বর্জ্যে আজ আমাদের মাটি, পানি, নদী, পুকুর, জলাভূমি, পরিবেশ নষ্ট হচ্ছে। আজ থেকে আমরা পলিথিন বাজারে পলিথিন ব্যবহার করবো না, নিজ পরিবার থেকে আন্দোলন শুরু করবো। সকলে মিলে চেষ্টা করলে একটি সুন্দর পলিথিনমুক্ত নেত্রকোনা গড়ে তুলতে পারবো।’

happy wheels 2

Comments

%d bloggers like this: