সাম্প্রতিক পোস্ট

মাস্ক পড়ুন নিজে সুস্থ থাকুন

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার

করোনায় সংক্রমণ হ্রাস করার জন্য এবং মানুষের মধ্যে আরও সচেতনতা তৈরি করার জন্য মানিকগঞ্জের ঘিওর উপজেলায় গতকাল প্রচারণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রচারণায় করোনা মোকাবেলায় মাস্ক পড়া, স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।


গতকাল সকাল ঢাকা-পাটুরিয়া মহাসড়ক ঘেঁষা ব্যস্ততম বানিয়াজুরী বাসট্যান্ডে স্থানীয় চেয়ারম্যানের সভাপতিত্বে এই প্রচারণা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচির বক্তারা জনসাধারণকে সচেতন করার জন্য হ্যান্ড মাইক দিয়ে জনসাধারনকে মাস্ক পড়ে ঘরের বাইরে বের হবার পরামর্শ প্রদান করেন। তারা ‘মাস্ক পড়ুন নিজে সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখুন, নিজে মাস্ক পড়ুন, অন্যকে মাস্ক পড়তে উৎসাহিত করুন, মাস্ক নাই কোন সেবা নাই’ যাবতীয় শ্লোগানের মাধ্যমে এই প্রচারণা চালান। এ সময় যারা মাস্ক ব্যবহার করেননি তাদের মাস্ক পড়িয়ে দেয়া হয়।

রেইনবো থিয়েটারের গিনী আলম বলেন, ‘আমরা সকলে মিলে করোনা যুদ্ধকে জয় করবো এবং এলাকার মসজিদ, মন্দিরে মাস্ক বিতরণ অব্যাহত রাখবো।’ নালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আবছার আলী বলেন, ‘আমি বাড়ি বাড়ি গিয়ে মাস্ক পড়তে উৎসাহিত করবো।’ তারেক মাসুদ মিশুক মুনীর স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক সাংবাদিক রিপন আনছারী বলেন, ‘করোনা সংক্রমণ এড়াতে মাস্ক বাধ্যতামূলক।’ বারসিকের আঞ্চলিক কর্মকর্তা বিমল রায় বলেন, ‘করোনার ২য় ধাপ মোকাবেলা আমাদের সকলে মিলিত হয়ে কাজ করতে হবে। সমাজের সকল স্তরের লোককে এগিয়ে আসতে হবে।’
প্রচারনায় আরো উপস্থিত ছিলেন রাজা মিয়া, রুহিদাস চক্রবতি, দিনেশ রাজবংশী, প্রদীপ কুমার সরকার, আব্দুলা ওহাব, বারসিক’র সুরীর সরকার ও সামুয়েল।

happy wheels 2

Comments

%d bloggers like this: