কামালনগর প্লাস্টিক দূষণ ও ডেঙ্গু রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে জাহাঙ্গীর আলম
‘সবাই মিলে শপথ করি, প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় প্লাস্টিক দূষণ রোধ ও ডেঙ্গু সচেতনতায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১০টায় সাতক্ষীরা পৌরসভার কামালনগর বেসরকারি সংস্থা বারসিক’র সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের উদ্যোগে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন সাতক্ষীরা সদর উপজেলা ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর শফিকুর রহমান বাবু। এসময় শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্যরা উপজেলা পৌর কাউন্সিলর শফিকুর রহমান বাবুকে সঙ্গে নিয়ে কামালনগর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্লাস্টিকের জিনিসপত্র ও এডিস মশার বংশবিস্তারে সহায়ক বর্জ্যসমূহ অপসারণ করা হয়।

এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন বারসিক’র মফিজুর রহমান, গাজী মাহিদা মিজান, জাহাঙ্গীর আলম, শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সভাপতি এস এম হাবিবুল হাসান সদস্য সাহেদ, আব্দুর রহমান, তামিম, পরশ, সাদিয়া সুলতানা, বিউটি আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে অংশ নিয়ে উপজেলা পৌর কাউন্সিলর শফিকুর রহমান বাবু বলেন, ‘সবাই মিলে যদি নিজের এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা যায়, তবে ডেঙ্গু, ডায়রিয়াসহ নানা রোগ থেকে মুক্ত থাকা সম্ভব।’ বারসিক’র জাহাঙ্গীর আলম বলেন, ‘নিজ এলাকায় নিজেদের উদ্যোগেই পরিষ্কার রাখার চেষ্টা করতে হবে। যেখানে সেখানে ময়লা আর্বজনা না ফেলে একটি নির্দিষ্ট স্থানে ফেলতে হবে। পাশাপাশি সকলকে সচেতন করতে হবে।’

happy wheels 2

Comments