সাম্প্রতিক পোস্ট

করোনাকালিন সময়ে প্রবীণ জনগোষ্ঠি থাকুক নিরাপদে

নেত্রকোনা থেকে খাদিজা আক্তার লিটা

করোনাকালে প্রবীণ জনগোষ্ঠি সাধারণত অনিরাপদ জীবনযাপন করেন। প্রবীণ জনগোষ্ঠি যেকোনা সংকটে নিরাপত্তাহীনতার মধ্যে পড়েন। করোনাকালীন সময়ে চলাফেরা, বাজার করা, চিকিৎসা, জীবন যাত্রায় চলাফেরাতে তাঁরা থাকেন শংকিত। তাই সচেতনতা বৃদ্ধির জন্য বাংলা ইউনিয়নের আদি নাট্যগোষ্ঠি করোনা শুরু থেকেই প্রবীণ জনগোষ্ঠির জন্য প্রচারাভিয়ান চালিয়ে যাচ্ছেন।

তারই অংশ হিসেবে ‘করোনায় প্রবীণরা থাকুক নিরাপদে’ শীরোনামে বারসিক নেত্রকোনা অঞ্চলের সিংহের বাংলা ইউনিয়নের বাংলা বাজারে আদি সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান (বাউল আড্ডা) সম্প্রতি সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য  জগবন্ধু দাস  উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রবীণদের সচেতন ও নিরাপদ রাখার জন্য বাউল কল্পনা আক্তার, বাউল মো: খলিল, মো: হাবিবুল্লাহ, মো: জুয়েল মিয়া, মো: সোয়াব আলী বাউল আড্ডায় বাউল সংগীত পরিবেশন করেন। হারমোনিয়ামে রনি খান, তবলায় মো: আনোয়ার, করতালে জুয়েল এবং গীতারে ছিলেন মো: মাসুদ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের সভাপতি মো: বাবুল মিয়া। অন্যান্যদের মধ্যে ছিলেন জগবন্ধু দাস, তাসলিমা আক্তার প্রমূখ। বাউল আড্ডায় ৫০ জন শ্রোতা ও বাউল প্রেমীরা অংশগ্রহণ করে বাউল শিল্পীদের গান উপভোগ করেন। প্রত্যেক বাউল ৪/৫ টি করে বাউল গান পরিবেশন করেন। সর্ব কনিষ্ঠ বাউল কল্পনা আক্তার শ্রোতাদের দৃষ্টি আকর্ষণ করে।

happy wheels 2

Comments

%d bloggers like this: