সাম্প্রতিক পোস্ট

দেশ ও সমাজের জন্য কাজ করতে তৃপ্তি পান সাতক্ষীরার স্বেচ্ছাসেবকরা

দেশ ও সমাজের জন্য কাজ করতে তৃপ্তি পান সাতক্ষীরার স্বেচ্ছাসেবকরা

সাতক্ষীরা শ্যামনগর থেকে রুবিনা রুবি

আমরা সর্বদাই জানি যে এলাকায় স্বেচ্ছাসেবক বেশি সে এলাকায় উন্নয়ন বেশি। নিজেদের আত্মতৃপ্তির জন্য যুবরা নিঃস্বার্থে দেশের জন্য দশের জন্য মানবতার জন্য সর্বদাই কাজ করে যাচ্ছেন। লেখাপড়া, চাকুরি বা অন্যান্য পেশার পাশাপাশি বাড়তি সময় মানবতার সেবায় কাজ করছে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার যুব স্বেচ্ছাসেবী সংগঠন উপকূলীয় শিক্ষা বৈচিত্র্য উন্নয়ন সংস্থা (সিডিও)র একদল যুবরা।

সম্প্রতি শ্যামনগর  উপজেলার ১২টি ইউনিয়নের ১২টি ইউনিটের নব গঠিত যুবদের নিয়ে সাংগঠনিক কর্মশালার আয়োজন করে সিডিও ইয়ূথ টিমের যুবরা। উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সিডিও ইয়ূথ টিমের নবগঠিত আহবায়ক কমিটির সদস্যবৃন্দ এবং বারসিকের কর্মসূচি কর্মকর্তা বিশ্বজিৎ মন্ডল, লিয়াজো অফিসার গাজী আল ইমরান ও সহকারী কর্মসূচি কর্মকর্তা রুবিনা রুবি। আহবায়ক কমিটির সদস্য স.ম ওসমান গনি সোহাগের উপস্থাপনায় যুবদের উদ্দেশ্য স্বাগত বক্তব্য রাখেন সিডিও ইয়ূথ টিমের নব নির্বাচিত সভাপতি মোঃ ফজলুল হক।

 

নতুন বছরের শুরুতে ‘যুব টিম’ কি কাজ করবে, কিভাবে কাজ করবে, কাজ করতে তাদের সুবিধা অসুবিধা হয়েছে বিগত দিনগুলোতে, কিভাবে সমস্যাগুলো সকলে মিলে সমাধান করা যায়। প্রত্যক ইউনিটের জন্য কি কি করণীয়, এবং একজন লিডার হিসাবে একটি ইউনিটের সভাপতির করণীয় কি, এবং সংগঠনের অভ্যন্তরীণ বিভিন্ন  বিষয়গুলো নিয়ে আলোচনা  করেন সিডিওর প্রতিষ্ঠাতা পরিচালক ও বারসিক’র লিয়াজো অফিসার গাজী আল  ইমরান।

উপজেলা ইউনিটের জগবন্ধু কয়াল বলেন, ‘আমরা শ্যামনগর উপজেলার সাব অফিসে একটি অভিযোগ বাক্স রাখতে চাই। সেখানে যেন কোন ইউনিটের বা কোন ব্যক্তির সমস্যাগুলো অভিযোগ বাক্সের মধ্য দিয়ে স্বতঃস্ফূর্তভাবে প্রকাশ করতে পারে।’ বুড়িগোয়ালিনী ইউনিটের এ.কে তুফান বলেন, ‘আমরা প্রত্যেকে একে অন্যর সাথে সব সময় ভালো যোগাযোগ রাখবো তাতে আমাদের কাজের সমন্বয়সহ পারস্পরিক সম্পর্ক ভালো থাকবে কাজের স্পৃহা ও তৈরি হবে।’

অনুষ্ঠানে প্রত্যেক যুব তাদের নিজস্ব মত প্রকাশ করেন এবং নতুন নতুন পরিকল্পনার কথা ব্যক্ত করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে যুবদের উদ্দেশ্য বক্তব্য রাখেন বারসিকের কর্মসূচি কর্মকর্তা বিশ্বজিৎ মন্ডল সহকারী কর্মসূচি কর্মকর্তা রুবিনা রুবি।

happy wheels 2

Comments

%d bloggers like this: