মানিকগঞ্জে শিশুদের মহান বিজয় দিবস পালন

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার

গতকাল ছিলো ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। এই দিন বাঙালি জাতির জীবনের সবচেয়ে বড় অর্জনের দিন। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন পূরণের দিন।


অত্যন্ত ভাবগাম্ভীর্য়ের মধ্য দিয়ে প্রতিবছর ১৬ ডিসেম্বর রাষ্ট্রীয়ভাবে উদ্যাপন করা হয়। বেসরকারিভাবেও বিভিন্ন প্রতিষ্ঠান এ দিবসটি মর্যাদার সাথে উদ্যাপন করে। তারই ধারাবাহিকতায় বিজয়ের আনন্দে মেতে ছিল ঘিওর উপজেলার নালী ইউনিয়নের আলোর পথের যুবকরাসহ তাদের উদ্যোগে তৈরি হওয়া ‘আলোর পথের পাঠশালা’র শিশুরা। তারা ভোর বেলায় সকলে মিলে সামাজিক দূরত্ব বজায় রেখে স্মৃতিসৌধ তৈরি করে পুস্পস্তবক অর্পণ করে।


এ মহান দিবসে শিশুরা পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত করে কুচকাওয়াচ ও র‌্যালি করে সকলে মিলে পাখি রক্ষার শপথ নেয়। শিশুদের মন পাখির মতো সহজ সরল। তাই তারা বিজয় দিবসকে সামনে রেখে পাখির প্রতি মমতা বোধ তৈরি করবে।
শিশুদের নিয়ে খেলাধুলার আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করে আলোর পথের সদস্য আকাশ, রতন, দ্বীপ্ত সেন, হাসান, মানিক, ইমরান, আলিফ, জয়, তানভীর, শুভ, বাপ্পি অংক দৌড় প্রতিযোগিতা ও বল নিক্ষেপ প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধের গল্পো শোনা, যুবকদের ক্রিকেট খেলা। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি করা হয়।


বিজয় দিবস আমাদের জাতীয় দিবস। তাই বিজয় দিবসের চেতনাকে জাতীয় জীবনের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। বিজয় দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে জাতীয় উন্নতির জন্য আমাদের সবাইকে সব ভেদাভেদ ভুলে গিয়ে একযোগে দেশের উন্নয়নের কাজ করে যেতে হবে।

happy wheels 2

Comments