সাম্প্রতিক পোস্ট

প্রাথমিক স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ নিলেন স্বেচ্ছাসেবকরা

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার
বিনামূলো সরকারি সেবা গ্রহণ করি, স্বাস্থ্যগত ঝুঁকি মোকাবেলা করি’-এই স্লোগান নিয়ে সম্প্রতি ঘিওর উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরাম ও যুব স্বাস্থ্য অধিকার ফোরামের যৌথ উদ্যোগে প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ ও স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচি আযোজনে সহযোগিতা করে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাংলাদেশ হেলথ ওয়াচ, জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম এবং বারসিক।


উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সহ-সভাপতি অধ্যাপক (অঃ) সালেমা আক্তারের সভাপতিত্বে স্বাস্থ্য ক্যাম্পটি উদ্বোধন করেন ঘিওর সদর উপজেলার চেয়ারম্যান মোঃ অহিদুল ইসলাম টুটুল। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডাঃ আশেক এলাহী, জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সহ-সভাপতি বিশিষ্ট পরিবেশবাদী সংগঠন এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, জাতীয় মহিলা সংস্থার মানিকগঞ্জ জেলা চেয়ারম্যান ও জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সহ-সভাপতি লক্ষী চ্যাটার্জি, ঘিওর সদর উপজেলার ইউপি নারী সদস্য সেলিনা আক্তার, জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের যুব সম্পাদক মোঃ ইকবাল খান, গণমাধ্যম সম্পাদক সাংবাদিক আবুল কালাম আজাদ, সদস্য মনোয়ার হোসেন (মনির), ঘিওর উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরাম এর সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার রহমান খান, এবং বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারি বিমল চন্দ্র রায় প্রমূখ।

স্বাস্থ্য ক্যাম্প ও প্রশিক্ষণ পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সিনিয়র নার্স রোজিনা আক্তার। ৩৫ জন শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণে রক্তের চাপ মাপা ও ডায়াবেটিস পরীক্ষার বিষয়ে হাতে কলমে এবং প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক শিক্ষা দেওয়া হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: