সাম্প্রতিক পোস্ট

শহরের দলিত মানুষের পাশে মানবিক সহায়তায় যুবরা

নেত্রকোনা থেকে এ,এস,এম ইউসুফ আলী, যুব সংগঠক
বাড়ছে প্রাকৃতিক দুর্যোগ, বাড়ছে ভোগ্যপণ্যের দাম, বাড়ছে নগর দারিদ্রতা, ভাসমান ও দলিত মানুষের জীবনে বৃদ্ধি পাচ্ছে সংকট। এই রমজানে জিনিসপত্রের দাম আরো বৃদ্ধি পাওয়ায় শহরের অসহায় মানুষ আছে অনেক কষ্টে। এই দলিত ভাসমান মানুষের মানবিক খাদ্য সহায়তা নিয়ে হাজির হয়েছে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের রক্তের বন্ধন যুব সংগঠনের একদল স্বেচ্ছাসেবী।


গতকাল নেত্রকোনা শহরের পৌরএলকায় প্রবীণ, প্রতিবন্ধি, দলিত, তৃতীয় লিঙ্গ, অসহায় নারী শিশুর জন্য ১৫০ প্যাকেট ইফতার সামগ্রী নিয়ে হাজির হয় এই স্বেচ্ছাসেবী দল। তাঁরা নেত্রকোনা পৌর শহরের আনাচে কানাচে অভূক্ত, অসহায় এসব মানুষের জন্য গত তিন বছর ধরে রমজান মাসে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে।
রক্তের বন্ধন যুব সংগঠনের এ,এস,এম ইউসুফ আলী বলেন, ‘আমরা গত তিন বছর ধরে মানবিক সহায়তা হিসেবে ৯৭০০ মানুষের রক্তর গ্রুপ নির্ণয়ে সহায়তা করেছি। প্রায় ৩৫০ মানুষকে রক্ত দিয়ে সহযোগিতা করেছি।

করোনাকালিন সময়ে অসহায় মানুষের পাশে খাদ্য, মাস্ক, স্যানিটাইজার দিয়ে সহায়তা করেছি। বিনামুল্যে অসহায় নারী পুরুষে ধান কেটে দিয়েছি। আমারা সকল মানুষকে সাথে নিয়ে একটি পারস্পরিক নির্ভরশীল একটি সুন্দর সমাজ গড়ে তুলতে চাই।’


মানুষ মানুষের জন্য এই নীতিকে সামনে রেখে একদল তরুণ কাজ করে যাচ্ছে। আমাদের অনেকর সম্পদ আছে, কিন্তু মানুষের পাশে দাঁড়াতে পারিনা। সকল মানুষের সমান অধিকার আছে। এই চিন্তা থেকে আমাদের কাজ করতে হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: