সাম্প্রতিক পোস্ট

মানিকগঞ্জে পরিকল্পনা ও কর্মসূচি বিশ্লেষণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
‘নারী-পুরুষে বৈষম্য হ্রাস করি, নারীবান্ধব বহুত্ববাদি সমাজ গড়ি’ এই ধরনের স্লোগানকে সামনে রেখে বারসিক’র উদ্যোগে সম্প্রতি বারসিক সিংগাইর রিসোর্স সেন্টার মিলনায়তনে পরিকল্পনা মূল্যায়ন ও কর্মসূচি বিশ্লেষণ বিষয়ক কর্র্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় সহায়কের ভূমিকা পালন করেন বরসিক পরিচালক সৈয়দ আলী বিশ^াস, সহযোগী সহায়কের ভূমিকায় ছিলেন বারসিক আঞ্চরিক সমন্বয়কারি বিমল রায়, কর্মসূচি সমন্বয়ক শিমুল কুমার বিশ^াস ও প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

কর্মশালায় আলোচনার মূল বিষয়গুলোর মধ্যে রয়েছে জেন্ডার বিশ্লেষণ, সংবেদনশীলতা, সামাজিক ও প্রাকৃতিক সহিংসতা, জলবায়ু পরিবর্তন ও নারী, জলবায়ু ন্যায্যতা, লোকায়ত জ্ঞান চর্চা, বহুত্ববাদি সমাজ, প্রাকৃতিক ও সাংস্কৃতিক বৈচিত্র্য, সমাজ কাঠামো, পলিসি এডভোকেসি, স্টেক হোল্ডার বিশ্লেষণ ও মবিলাইজেশনসহ ইত্যাদি।

অংশগ্রহণকারীরা প্রত্যেকটি বিষয়ের ওপর আলোচনা করেন। তারা দলীয় কাজের মাধ্যমে উক্ত বিষয়গুলো বিশ্লেষণ করেন। সহায়ক সৈয়দ আলী বিশ^াস বিষয়গুলো নিয়ে অধিক বিশ্লেষণ ও পর্যালোচনা করেন। কর্মশালায় কর্মীরা তাদের কাজের দক্ষতা ও সংবেদশীলতা আরো বৃদ্ধি করে বারসিক’র সাথে সম্পৃক্ত জনগোষ্ঠীর জননেতৃত্বের কৌশলকে আরো বেগবান করতে চান বলে জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: