সাম্প্রতিক পোস্ট

সিংগাইরে থিয়েটার শিখনের আসরে সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির প্রত্যয় যুবদের

মো.নজরুল ইসলাম, মানিকগঞ্জ

“এসো বাঁচি একই শিল্পতীর্থে, বহুত্ববাদী সাংস্কৃতিক চর্চা করি, নারীবান্ধব সমাজ গড়ি” এই ধরনের স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ সিংগাইর শিল্পকলা একাডেমির মিলনায়তনে নিরাভরণ থিয়েটারের আয়োজনে ও বারসিক’র সহযোগিতায় দুইদিনব্যাপী যুবদের সাথে থিয়েটার শিখনের আসর ও সাংস্কৃতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার শুরুতেই জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গানের মাধ্যমে উদ্ভোদন ও সূচনা বক্তব্য রাখেন সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ নুরুদ্দিন শাহীন। সমাপনী দিনের আলোচনা সভায় নিরাভরণ থিয়েটারের সভাপতি সেলিম মাহমুদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ সনেট এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ। বিশেষ আলোচনায় আরো অংশগ্রহণ করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক অধ্যাপক আনন জামান। বক্তব্য রাখেন সিংগাইর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আনোয়ারা খাতুন, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়,প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনায় প্রধান অতিথি সিংগাইর অঞ্চলে সাংস্কৃতিক জাগরণ সৃষ্টির লক্ষে খুব শীঘ্রই একটি সাংস্কৃতিক কেন্দ্র উপজেলা শিল্পকলা একাডেমির ভবন নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন। অধ্যাপক আনন জামান এই অঞ্চলে একটি থিয়েটার স্টুডিও, উন্মুক্ত মঞ্চ ও সাংস্কৃতিক চর্চায় নাট্যশালা বিনোদন কেন্দ্র নির্মাণের দাবি করেন এবং অংশগ্রহণকারীরা সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: