ডেঙ্গু সচেতনতায় উপকূল যুবদের প্রচার-প্রচারণা

সাতক্ষীরা শ্যামনগর থেকে রুবিনা পারভীন 

ডেঙ্গু বর্তমানে ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিন প্রচুর মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশুরা। এতে মৃত্যুর ঝুঁকি ও অনেকটা বেশি। করোনা মহামারীর পর এবছর ডেঙ্গুর ভয়াবহতা অনেক বেশি এবং দিন দিন ডেঙ্গু মহামারীতে রূপ নিয়েছে এবং প্রতিদিন ডেঙ্গু জ্বরে প্রাণহানি ও হচ্ছে। 

সে জন্য সবাইকে সচেতন করার লক্ষ্যে ডেঙ্গু প্রতিরোধে শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ যুব স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ূথ টিমের উদ্যোগে এবং বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় সম্প্রতি শ্যামনগর সদরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পেইনে যুবরা সকলকে সচেতন করার লক্ষ্যে উপজেলা সদরে ডেঙ্গু সচেতনতায় পথচারী ও দোকানীদের মাঝে লিফলেট বিতরণ এবং মৌখিকভাবে সচেতন করে এবং উপজেলা সদরের প্রতিটা দোকানী, পথচারী, যানবাহন চালকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের কাছে সচেতনতামূলক বার্তা পৌঁছে দেয়।

প্রচারণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ উজ জামান। আরও উপস্থিত ছিলেন বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) রামকৃষ্ণ জোয়ারদার, প্রোগ্রাম অফিসার বিশ্বজিৎ মন্ডল, গাজী আল ইমরান, হিসাব রক্ষক বিধান মধু, সহযোগী কর্মসূচি কর্মকর্তা চম্পা মল্লিক, সহকারী কর্মসূচি কর্মকর্তা রুবিনা পারভীন, মাঠ সহকারী বরষা গাইন, সিডিও ইয়ুথ টিম আহবায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান, আনিসুর রহমান মিলন, সদর ইউনিটের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, আটুলিয়া ইউনিট সভাপতি শাকিল হোসেন,সদর ইউনিটের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, যুব সংগঠক মমিনুর রহমান, কলেজ ইউনিটের সদস্য আহাদুল্লাহ, সদর ইউনিটের সদস্য জামাল হোসেন,মিলিন মাসুদ সহ সিডিও ইয়ুথ টিমের সদস্যবৃন্দ।

happy wheels 2

Comments