ফুলবাড়ী সাতশহীদ মাজার রাস্তায় বৃক্ষরোপণ

কলমাকান্দা নেত্রকোনা থেকে গুঞ্জন রেমা
কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের ফুলবাড়ী সাতশহীদ মাজার রাস্তায় স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এবং বারসিক’র সহযোগিতায় বৃক্ষরোপণ করা হয়েছে। উক্ত বৃক্ষরোপণ কার্যক্রমটিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন ও শুভ উদ্বোধন করেন ৫নং লেঙ্গুরা ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান ভূঁইয়া। রাস্তার দুইপাশে আম, নিম, কৃষ্ণচূড়া, কাঠবাদাম, জাম, হরিতকি ৬ ধরণের মোট ২৪০টি চারা রোপণ করা হয়।


বৃক্ষরোপণ উদ্বোধনে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বৃক্ষের গুরুত্ব ও প্রকৃতির সাথে মানব সভ্যতার যোগসূত্র এবং প্রকৃতির সুরক্ষায় সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন, বন্ধু ফাউন্ডেশন প্রোগ্রাম অফিসার নাঈম ইসলাম, সজল হাজং সাবেক ইউপি সদস্য, বারসিক এর কর্মী ও স্থানীয় এলাকাবাসী।


উল্লেখ্য সাতশহীদের মাজার, মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ, মঙ্গলেশ্বরী নদী আবাসন প্রকল্প ও মোমেন টিলা সব মিলিয়ে ফুলবাড়ী একটি ঐতিহাসিক ও দর্শণীয় স্থান। ২৬শে জুলাই ঐতিহাসিক নাজিরপুর দিবস পালন করা হয় একই দিনে ফুলবাড়ী সাতশহীদের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ স্থানটির সৌন্দর্য্য উপভোগ করার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন শত শত দর্শনার্থী আসেন। উক্ত স্থানটির সৌন্দর্য্য বৃদ্ধির জন্য রাস্তার দুইপাশে বৃক্ষরোপণ করার জন্য এলাকাবাসী অনেক দিন আগে থেকেই একটা দাবি উস্থাপন করে আসছেন।

happy wheels 2

Comments