নেত্রকোনায় ওজোনস্তর সুরক্ষা দিবস পালিত

নেত্রকোনা থেকে রনি খান

‘মন্ট্রিল প্রটোকল বাস্তবায়ন করি- ওজোনস্তর রক্ষা ও জলবায়ু পরিবর্তন রোধ করি’-এর প্রতিপাদ্যকে সামনে রেখে গবেষণাভিত্তিক বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক’র আয়োজনে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ওজোনস্তর সুরক্ষা দিবস- ২০২৩ পালিত হয়েছে।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কাইলাটী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিধান সরকার। বারসিক কর্মকর্তা রনি খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বারসিক নেত্রকোনা অঞ্চলের আঞ্চলিক সমন্বয়ক মো: অহিদুর রহমান, রুখসানা রুমী এবং শিকড় যুব সংগঠনের নেতৃবৃন্দ।

ওজোনস্তর সুরক্ষা দিবস ২০২৩ এর প্রতিপাদ্য ‘মন্ট্রিল প্রটোকল বাস্তবায়ন করি- ওজোনস্তর রক্ষা ও জলবায়ু পরিবর্তন রোধ করি’। অনুষ্ঠানে মন্ট্রিল প্রটোকল ২০২৩ এর বিস্তারিত আলোচনার পাশাপাশি ওজোনস্তর ধ্বংস হওয়ার কারণে বাংলাদেশ কীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
আলোচনায় অংশগ্রহ করেন কাইলাটী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিকড় সংগঠনের নেতৃবৃন্দ এবং ওই বিদ্যালয়ের শিক্ষকগণ। আলোচনা শেষে জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী ধনী দেশসমূহের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা জলবায়ু পরিবর্তনরোধে কাজ করার শপথ গ্রহণ করেন।

happy wheels 2

Comments