সাম্প্রতিক পোস্ট

সব ধরনের খাদ্যপণ্যকে ভেজালমুক্ত রাখতে হবে

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম ও সামায়েল হাসদা

‘খাদ্যে ভেজাল বন্ধ করি, নিরাপদ খাদ্য গ্রহণ করি’-এই স্লোগানকে ধারণ করে কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব এর আয়োজনে এবং উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক, পাসা, জিকেটি, এফডিপিওডি, এসেড, স্টেপ, জাগরনি চক্র, বিলস, সিএসডি, স্যাক, বুরো বাংলাদেশ, দি হাঙ্গার প্রজেক্ট ও সেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ গ্রীন ক্লাবের অংশগ্রহণে গতকাল (১৮ মে) মানিকগঞ্জ শহীদ রফিক সড়ক ১নং বার লাইব্রেরি ভবন থেকে বাজার ব্রীজ পর্যন্ত সাধারণ ভোক্তার সচেতন করার লক্ষ্যে বিক্ষোভ কর্মসূচি আয়োজন করা হয়েছে।

IMG_20190518_103637
বিক্ষোভ সমাবেশে মানিকগঞ্জ প্রেস ক্লাব ও ক্যাব’র সভাপতি গোলাম ছারোয়ার ছানু এর সভাপতিত্বে সংহতি বক্তব্য রাখেন বারসিক এর আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বিশ্বাস, ক্যাব’র সাধারণ সম্পাদক কে বি এম শামসুননবী তুলিপ, এনজিও সমন্বয়ক মো. ফরিদ খান, কাউন্সিলর রতন মজুমদার, সাবেক কমিশনার মো. ইকবাল খান, হাঙ্গার প্রজেক্ট জেলা প্রতিনিধি মো. আবদুস সালাম, উন্নয়নকর্মী রাশেদা আক্তার ও বুলবুলি আক্তার প্রমুখ।

IMG_20190518_101402
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘মানুষের প্রধান মৌলিক চাহিদা খাদ্য, খাদ্য মানুষের জীবন বাচায়। বর্তমানে এই খাদ্যই মনুষ্যসৃষ্ট ভেজালে মানুষের মৃত্যুও ঘটাচ্ছে। আমরা ভেজালমুক্ত খাবার চাই নিরাপদ জীবন চাই। তাই নিপাদ খাদ্য নিশ্চিত করা যেমন রাষ্ট্রের দায়িত্ব তেমনি নাগরিক হিসেবে আমাদেরকে ভালো মন্দ বিচার করেই খরিদ করতে হবে। সন্দেহ হলে ভেজাল ধরা পড়লে সাথে সাথেই ক্যাবের সাথে, সাংবাদিকদেও সাথে এবং আইন শৃঙ্খলা বাহীনির সাথে যোগাযোগ ও অভিযোগ দখিল করতে হবে।’ তারা আরও বলেন, ‘আমরা আইন দিয়ে সমাধান করতে চাই না। আমরা চাই মানুষের সচেতনতার মান বৃদ্ধি পাক, মানবিক দৃষ্টিভঙ্গির উন্নয়ন ঘটুক এবং সমাজে ও পরিবারে শান্তি শৃঙ্খলা ফিরে আসুক।’

happy wheels 2

Comments

%d bloggers like this: