সাম্প্রতিক পোস্ট

দেশ বাঁচাতে করছি পণ, প্লাস্টিকমুক্ত রাখবো সুন্দরবন’

সাতক্ষীরার শ্যামনগর থেকে ফজলুল হক ও গাজী আল ইমরান 

পরিবেশের ভারসাম্য রক্ষায় নদীতে বা সুন্দরবনে কোন প্রকার প্লাস্টিক বা পলিথিন না ফেলার অনুরোধ জানিয়ে শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

গত বৃহস্পতিবার শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ যুব স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিমের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় অনুষ্ঠিতব্য উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন নীলডুমুর ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম।

সিডিও ইয়ুথ টিম, শ্যামনগর উপজেলা ইউনিটের সভাপতি স.ম ওসমান গনী সোহাগের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ, সাতক্ষীরা জোন এর অফিসার ইনচার্জ মো. মহসিন আলী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ, বুড়িগোয়ালিনী নৌ থানার অফিসার ইনচার্জ খাঁন শরিফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিও ইয়ুথ টিমের সহ-সভাপতি ও বারসিক’র যুব সংগঠক মো. ফজলুল হক, সুন্দরবন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মাসুম বিল্লাহ, সিডিও ইয়ুথ টিম বুড়িগোয়ালিনী ইউনিটের মো. আব্দুল করিম তুফান, মো. মনির হোসেন, ভিক্টর মিস্ত্রি, সাধারণ সম্পাদক গোপাল গাইন, আকাশ মিস্ত্রি, শাহআলম ইসলাম বাবু, মো. আবু ইসহাক হোসেন, মো. সবুজ হোসেন প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত বক্তাদের বক্তব্য শেষে উপস্থিত নীলডুমুর ট্রলার মালিক সমিতির সকল সদস্য ও উপস্থিত সকলের অংশগ্রহণে সিডিও ইয়ুথ টিমের পক্ষ থেকে নদী দূষণ রোধে শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ বাক্যটি এরকম ‘আমি ও আমরা শপথ করিতেছি যে, নদী আমাদের সম্পদ, নদী আমাদের প্রাণ। এই নদী রক্ষার দায়িত্ব আমাদের সবার। সুন্দরবন ভ্রমণ পিপাসুদের যাতায়াতের নদীই একমাত্র আমাদের সহযোগিতা করে থাকে। তাই আসুন নদী থেকে প্লাস্টিক দূষণ রোধে আমরা কার্যকরী ভূমিকা পালন করি। আমরা নিজেরা নদীতে প্লাস্টিক ও বর্জ্য ফেলবো না। অপরকেও ফেলবো না। প্লাস্টিক দূষণ মুক্ত করবো, নদীর মত জীবন গড়বো। পরিবেশের ভারসাম্য রক্ষা করবো, প্লাষ্টিক পলিথিন বর্জন করবো।

মানববন্ধন শেষে নীলডুমুর খেয়াঘাটের সকল ট্রলারে সচেতনতামূলক স্টিকার লাগানো হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: