সাম্প্রতিক পোস্ট

পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি

সংবাদ বিজ্ঞপ্তি (রাজশাহী)

‘নায্যমূল্যে সকল প্রাণের জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত কর’ এ স্লোগানে রাজশাহীতে ভেজাল ও বিষমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করাসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে স্থিতিশীল রাখার দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার (২৯ মার্চ) সকাল ১১টা থেকে প্রায় ঘন্টাব্যাপী রাজশাহীর সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সেভ দি ন্যাচার এন্ড লাইফ, সামাজিক কল্যাণ সংস্থা, স্বপ্নচারী উন্নয়ন সংগঠন, রুরাল এন্ড আরবান ডেভলপমেন্ট অর্গানাইজেশন-রুডো, এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই, বারসিক, সেবা পরিবার-রাজশাহী, স্বপ্নবৃত্ত, গ্রীন ভয়েস, পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদ, স্বপ্নপূরণ ফাউন্ডেশন, স্পর্শ ফাউন্ডেশনসহ বরেন্দ্র অঞ্চলের ১৫টির অধিক যুব ও তরুণ সংগঠন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, ‘সকল প্রাণের জন্য ভেজাল ও বিষমুক্ত এবং পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। তা না পারলে দেশ ভয়াবহ পরিস্থিতির মধ্যে পড়বে। অন্যদিকে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে না থাকলে সাধারণ মানুষ দিনে দিনে আরো ভোগান্তির শিকার হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও বৈষম্যের ভিতর দিয়ে একটি রাষ্ট্র এগিয়ে যাবে, তা কোনও ভাবেই হতে দেয়া যায় না।’ বক্তারা আরো বলেন, ‘সকল প্রাণের জন্য একটি বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় খাদ্য উৎপাদনে যথেচ্ছা বিষ প্রয়োগ বন্ধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।’

অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম রাজশাহীর সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী বরজাহান। তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস সভাপতি শামীউল আলীম শাওনের পরিচালনা ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সেভ দি ন্যচার এন্ড লাইফের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, রুরাল এন্ড আরবান ডেভলপমেন্ট অর্গানাইজেশন-রুডোর নির্বাহী পরিচালক সোহাগ আলী, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী গবেষক শহিদুল ইসলাম, ইউনিক বহুমূখি সমবায় সমিতির সভাপতি অজয় পাল, সামাজিক কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক রায়হান সম্রাট, স্বপ্নচারী উন্নয়ন সংগঠনের সভাপতি রুবেল হোসেন মিন্টু প্রমুখ।

happy wheels 2

Comments